২৯ মে, ২০২৪ ২১:১৬

মাগুরায় ১ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

মাগুরা প্রতিনিধি

মাগুরায় ১ লাখ শিশুকে 
ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

মাগুরায় আগামী ১ জুন  জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো হবে ১ লাখ ১৯ হাজার ৫৯৩ শিশুকে। আজ বুধবার বিকেল ৩ টায় মাগুরা সিভিল সার্জন অফিস মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে সিভিল সার্জন ডাক্তার শামীম কবির এ তথ্য জানান । 

ক্যাম্পেইনে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি করে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সি শিশুদের একটি করে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। এই কর্মসূচি সফল করতে জেলার ১টি পৌরসভাসহ ৩৬টি ইউনিয়নের মোট ৯৪০টি কেন্দ্রে ৩৯১ জন সরকারি স্বাস্থ্য কর্মী, ১ হাজার ৮৮০ জন স্বেচ্ছাসেবকসহ মোট ২ হাজার ২৭১ জন কর্মী নিয়োগ করা হয়েছে। এ ক্যাম্পেইনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।  

সভায় সির্ভিল সার্জন ডাক্তার শামীম কবিরের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন মেডিকেল অফিসার ডাক্তার এজাজ আহমেদ রোচি, ডাক্তার রোকেয়া পারভীন শান্তা, সিনিয়র স্বাস্থ্য-শিক্ষা কর্মকর্তা জিল্লুর রহমান, জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা হায়াত হোসেন, মাগুরা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শামীম খানসহ অন্যান্যরা। সভায় জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ অংশ নেন।  

 বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর