Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ এপ্রিল, ২০১৯ ১৯:২০

এবার দ. আফ্রিকার বিশ্বকাপ দল ঘোষণা

অনলাইন ডেস্ক

এবার দ. আফ্রিকার বিশ্বকাপ দল ঘোষণা

বিশ্বকাপকে সামনে রেখে দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। বৃহস্পতিবার ১৫ সদস্যের দলটি ঘোষণা করে দেশটির ক্রিকেট বোর্ড। অনেক জল্পনা-কল্পনা থাকলেও শেষ পর্যন্ত এই দলে জায়গা পেয়েছেন অভিজ্ঞ ব্যাটসম্যান হাশিম আমলা।

ফর্ম খরায় থাকায় আমলার দলে জায়গা পাওয়া নিয়ে শঙ্কা ছিল। শেষ পর্যন্ত অভিজ্ঞতার কারণেই তাকে দলে রাখা হয়েছে। দলে আছেন এইডেন মার্করামও।

দলে উল্লেখযোগ্য হিসেবে আছেন কুইন্টন ডি কক, হাশিম আমলা ও এইডেন মার্করাম। তাদের পেস আক্রমণে আছেন লুঙ্গি এনগিডি, কাগিসো রাবাদা, আন্ডিলে ফেলুকওয়ায়ো, অ্যানরিখ নর্টজে, ডোয়াইন প্রিটোরিয়াস ও অভিজ্ঞ ডেল স্টেইন। স্পিনার ইমরান তাহির ও তাঁর ব্যাকআপ হিসেবে আছেন তাবরাইজ শামসি। অভিজ্ঞ জেপি ডুমিনিও আছেন সঙ্গে।

এর আগে বাংলাদেশ, ভারত, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড বিশ্বকাপের দল ঘোষণা করেছে। সে ধারাবাহিকতায় এবার দক্ষিণ আফ্রিকাও দল ঘোষণা করে।

আগামী ৩০ মে মাঠে গড়াচ্ছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় এই আসর। প্রথম দিনেই মাঠে নামবে ইংল্যান্ড। সে ম্যাচে তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। 

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল : ফাফ ডু প্লেসি (অধিনায়ক), জেপি ডুমিনি, ডেভিড মিলার, ডেল স্টেইন, আন্ডিলে ফেলুকওয়ায়ো, ইমরান তাহির, কাগিসো রাবাদা, ডোয়াইন প্রিটোরিয়াস, কুইন্টন ডি কক, অ্যানরিখ নর্টজে, লুঙ্গি এনগিডি, এইডেন মার্করাম, র‍্যাসি ভ্যান ডার ডুসেন, হাশিম আমলা ও তাবরাইজ শামসি।

বিডি প্রতিদিন/১৮ এপ্রিল ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য