Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ১৯ জুন, ২০১৯ ২০:৫৭
আপডেট : ১৯ জুন, ২০১৯ ২১:১৭

কিউইদের ২৪২ রানের লক্ষ্য দিল দক্ষিণ আফ্রিকা

অনলাইন ডেস্ক

কিউইদের ২৪২ রানের লক্ষ্য দিল দক্ষিণ আফ্রিকা

বিশ্বকাপের অঘোষিত সেমিফাইনালে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ডকে ২৪২ রানের টার্গেট দিয়েছে দক্ষিণ আফ্রিকা। হারলেই বিশ্বকাপ থেকে বিদায় নিতে হবে। এমন কঠিন সমীকরণের ম্যাচেও চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি দক্ষিণ আফ্রিকা।

বুধবার বার্মিহামের এজবাস্টনে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৪৯ ওভারে নেমে আসা ম্যাচে ৬ উইকেট হারিয়ে ২৪১ সংগ্রহ করে ফাফ ডু প্লেসিসের দল।

আগের পাঁচ ম্যাচে তিনটিতে হেরে খাঁদের কিনায় দাঁড়িয়ে আছে দক্ষিণ আফ্রিকা। নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান এই ম্যাচটি দক্ষিণ আফ্রিকার জন্য অঘোষিত সেমিফাইনালের মতো।

ম্যাচে শুরুটা ভালো হয়নি দক্ষিণ আফ্রিকার। দলীয় ৯ ও ব্যক্তিগত ৫ রানে ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হন ওপেনার কুইন্টন ডি কক। পরে ব্যক্তিগত ২৩ রান করে লকি ফার্গুসনের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন অধিনায়ক ডু প্লেসিস।

তবে হাশিম আমলার ফিফটিতে দলীয় শতকের দেখা পায় প্রোটিয়ারা। মিচেল স্যান্টনারের বলে ৫৫ রান করে বোল্ড হন এই তারকা ব্যাটসম্যান। ৮৩ বলে ৪টি বাউন্ডারির সাহায্যে নিজের ইনিংস সাজান তিনি। 

এই রান করার পথে ওয়ানডে ক্রিকেটে দ্বিতীয় দ্রুততম (১৭৬ ম্যাচ) ৮ হাজার রান সংগ্রহ করেন আমলা। দক্ষিণ আফ্রিকান চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ৮ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি।

আমলার বিদায়ের পর দ্রুত আউট হন অ্যাডাম মার্কওরাম। তিনি ৫৫ বলে ৩৮ রান করে ফেরেন। তবে রিশি ভ্যান দার ডুসেনের অপরাজিত ৬৪ বলে তিনটি ছক্বা ও দুটি চারে গড়া ৬৭ রানের ইনিংসে ভর করে ২৪১ রান তুলতে সক্ষম হয় দক্ষিণ আফ্রিকা। এছাড়া ৩৭ বরে ৩৬ রান করেন ডেভিড মিলার। 

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন লুুকি ফার্গুনসন। একটি করে উইকেট শিকার করেছেন বোল্ট, কলিন ডি গ্রান্ডহোম ও স্যান্টনার। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য