Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ২৫ জুন, ২০১৯ ০২:৫৭
আপডেট : ২৫ জুন, ২০১৯ ০৯:৩১

প্রশংসায় ভাসছেন সাকিব

অনলাইন ডেস্ক

 প্রশংসায় ভাসছেন সাকিব

বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে সাকিব আল হাসানের দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্সে ৬২ রানের জয় পেয়েছে বাংলাদেশ। এ জয়ে বিশ্বকাপের সেমিফাইনালের পথে আরও এক ধাপ এগিয়ে গেল টাইগাররা। 

সাকিব বিশ্বকাপে নিজেকে যেভাবে মেলে ধরেছেন তাতে মুগ্ধ ক্রিকেট দুনিয়া। বাংলাদেশের এখনও পর্যন্ত পাওয়া তিন জয়ের সবগুলোতেই ম্যাচ সেরা হয়েছেন সাকিব। বিশ্বকাপে ৬ ম্যাচে (৭৫, ৬৪, ১২১, ১২৪*, ৪১ ও ৫১) সবমিলে ৪৭৬ রান সংগ্রহ করে শীর্ষে রয়েছেন সাকিব। 

আফগানিস্তানের বিপক্ষে বহু রেকর্ড গড়ার ম্যাচে সাকিবের উজ্জ্বল পারফরম্যান্স সবার নজর কেড়েছে। ব্যাটিং বা বোলিং দুই বিভাগেই অসাধারণ খেলে আলো নিজের দিকে কেড়ে নেন। তাইতো ম্যাচ শেষে টুইটারে প্রশংসার বন্যায় ভাসছেন এই তারকা।

ম্যাচ শেষে ভারতের ক্রীড়া বিশ্লেষক আকাশ চোপরা লিখেন, সাকিব বিশ্বকাপটা নিজের করে নিয়েছেন। অসাধারণ পারফরম্যান্স। নাজিবুল্লাহ জাদরানকে সাকিব আউট করার পর ভারতের আরেক বিশেষজ্ঞ ও জনপ্রিয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে লিখেন, নাজুবল্লাহকে পৃথিবী ৮ নাম্বারে কেন পাঠিয়েছে।

ব্যাটে-বলে সাকিবের এমন পারফরম্যান্সের পর গৌরব কারলা নামে একজন লিখেন, পরের ম্যাচে সাকিব উইকেটরক্ষক হিসেবে চারটি ক্যাচ ও তিনটি রান আউট করবে। ডাবল সেঞ্চুরিও করবেন।

ম্যাচ জয়ের পেছনে সাকিব আল হাসান গুরুত্বপূর্ণ অবদান রাখেন। মাঠে নেমে ব্যাট হাতে করেছেন ৫১ রান। অন্যদিকে বল হাতেও দেখিয়েছেন নৈপুণ্য। ১০ ওভার বল করে এক মেডেনসহ মাত্র ২৯ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। 

এর আগে সাউথাম্পটনে টস হেরে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভার শেষে ২৬২/৬ রান করে টাইগাররা। জবাবে ব্যাট করতে নেমে ৪৭ ওভার শেষে সবকটি উইকেট হারিয়ে ২০০ রান সংগ্রহ করে আফগানিস্তান। ম্যাচে ৬২ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে মাশরাফি বাহিনী।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য