শিরোনাম
প্রকাশ : ২৬ জুন, ২০১৯ ১৮:০৯

বিশ্বকাপ ভাগ্য এখনও ইংল্যান্ডের হাতেই : মরগান

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ ভাগ্য এখনও ইংল্যান্ডের হাতেই : মরগান

বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার কাছে ৬৪ রানে পরাজিত হওয়া সত্তেও বিশ্বকাপের লক্ষ্য পূরণে এখনো ইংল্যান্ড নিজেদের ধরে রেখেছে বলেই মন্তব্য করেছেন ইংলিশ অধিনায়ক ইয়োইন মরগান। এই জয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

লর্ডসে টসে জিতে এ্যারন ফিঞ্চের দলকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান মরগান। প্রথমে ব্যাটিং করে অস্ট্রেলিয়া ৭ উইকেটে ২৮৫ রান সংগ্রহ করে। ম্যাচ সেরা ফিঞ্চের ব্যাট থেকে এসেছে সর্বোচ্চ ১০০ রান। জবাবে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। যদিও বেন স্টোকসের ব্যাট থেকে এসেছে ৮৯ রানের লড়াকু ইনিংস। দুই পেসার জেসন বেহরেনডর্ফ ও মিচেল স্টার্কের বোলিং তোপে ইংলিশদের ইনিংস ৪৫ ওভারে ২২১ রানে গুটিয়ে যায়।

এই পরাজয়েও অবশ্য ১০ দলের এই টুর্নামেন্টে ইংল্যান্ডের অবস্থান এখনো চতুর্থ। বাংলাদেশের থেকে তারা মাত্র এক পয়েন্ট ও শ্রীলঙ্কার থেকে দুই পয়েন্ট এগিয়ে আছে। 

ইংলিশ অধিনায়ক মরগান বলেন, ‘আজ অনেক দিক থেকেই আমরা পিছিয়ে ছিলাম। বোলিংয়ে কিছু ভাল দিক ছিল, তবে ভাগ্য আমাদের সহায় ছিল না। অস্ট্রেলিয়াও অনেক ভুল করেছে। উইকেট বেশ ভাল ছিল, কিন্তু তারপরেও মাঝে মাঝে সেটা দুই দলের জন্যই চ্যালেঞ্জিং হয়ে উঠেছিল। এই ধরনের বড় ম্যাচে শুরুতেই উইকেট হারানো কখনই কাম্য নয়। কোনো জুটিই মঙ্গলবার ব্যাটিংয়ে অবদান রাখতে পারেনি। ম্যাচের আগে উইকেটের যে ধরণ ছিল তাতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়া চরম ভুল হতো। প্রথম ২৫ ওভার অস্ট্রেলিয়া আধিপত্য দেখালেও আমাদের বোলাররা দারুণভাবে ফিরে এসেছিল। নাহলে এক সময় মনে হয়েছিল অস্ট্রেলিয়ার ইনিংস ৩৪০-৩৫০ রানে পৌঁছাবে। পরিস্থিতি বিবেচনায় এই পরাজয়ে সবকিছু শেষ হয়ে যায়নি। এখনো বিশ্বকাপের ভাগ্য আমাদের হাতেই আছে।’

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য