২২ মে, ২০২২ ১৬:৫১

বিজনেস ক্লাসে ঘুরে দাঁড়ানোর লক্ষ্য ব্রিটিশ এয়ারওয়েজের

অনলাইন ডেস্ক

বিজনেস ক্লাসে ঘুরে দাঁড়ানোর লক্ষ্য ব্রিটিশ এয়ারওয়েজের

মহামারী করোনাভাইরাসের কারণে লোকসান গুণতে হয়েছিলেন বিমানসংস্থাগুলোকে। সংক্রমণ কমে আসায় জীবনযাপন ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে। পর্যটন খাতও ঘুরে দাঁড়িয়েছে। পর্যটন, শিক্ষা, ব্যবসাসহ বিভিন্ন কারণে ভ্রমণও বেড়েছে। এর ফলে ফের ঘুরে দাঁড়ানোর আশা করছে বিমানসংস্থাগুলো।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এক প্রতিবেদনে জানিয়েছে, ইন্টারন্যাশনাল এয়ারলাইনস গ্রুপের (আইএজি) মালিকানাধীন প্রতিষ্ঠান ব্রিটিশ এয়ারওয়েজ এ বছর লাভের প্রত্যাশা করছে। মূলত বিজনেস ক্লাসের বুকিং বাড়ার কারণেই ব্যবসা পুনরুদ্ধারের সম্ভাবনা দেখছে তারা।

বিশ্বজুড়ে করোনার বিধিনিষেধ শিথিল হওয়ার পরপরই বিশ্বজুড়ে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইটের সংখ্যা উল্লেখযোগ্য হারে বেড়েছে। 

ব্রিটিশ এয়ারওয়েজের প্রধান নির্বাহী সিন ডয়েল বলেন, উড়োজাহাজ বুকিং করতে সব থেকে প্রথম এগিয়ে আসে ছোট ও মাঝারি উদ্যোক্তা প্রতিষ্ঠানগুলো। তবে বড় বড় ব্যবসা প্রতিষ্ঠানও এখন বুকিং করছে। একই সঙ্গে ব্যাংকিং ও ফাইন্যান্স খাতগুলো সবচেয়ে বেশি বুকিং করছে। তথ্য প্রযুক্তি ও ফার্মাসিউটিক্যাল কোম্পানিগুলোও বুকিংয়ে এগিয়ে রয়েছে। 

ব্রিটিশ এয়ারওয়েজের প্রধান নির্বাহী আরও জানান, গত জানুয়ারির তুলনায় মার্চে যাত্রী আড়াইগুণ বেড়েছে। ২০১৯ সালের তুলনায় বুকিংয়ের হার এখন ৬৫-৭০ শতাংশ। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর