২৩ মার্চ, ২০২৩ ০১:১০

পুঁজিবাজারে বিনিয়োগকারী আনতে একসঙ্গে কাজ করবে ডিএসই ও সিএসই

অনলাইন ডেস্ক

পুঁজিবাজারে বিনিয়োগকারী আনতে একসঙ্গে কাজ করবে ডিএসই ও সিএসই

ডিএসইর নবনির্বাচিত চেয়ারম্যান হাফিজ মুহম্মদ হাসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সিএসইর চেয়ারম্যান আসিফ ইব্রাহিম

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নবনির্বাচিত চেয়ারম্যান হাফিজ মুহম্মদ হাসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান আসিফ ইব্রাহিম। বুধবার ডিএসই কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সাক্ষাৎকালে ডিএসইর চেয়ারম্যান বলেন, দেশের পুঁজিবাজার বর্তমানে এক সংকটময় সময় পার করছে। এই সংকট থেকে উত্তরণে উভয় স্টক এক্সচেঞ্জকে একসঙ্গে কাজ করতে হবে।

তিনি বলেন, যেকোনো মূল্যে পুঁজিবাজারকে গতিশীল করতে হবে। পুঁজিবাজারকে গতিশীল করতে ভালো কম্পানি তালিকাভুক্তির পাশাপাশি ভালো বিনিয়োগকারীও বাজারে আনতে যৌথ উদ্যোগ দরকার। দুই স্টক এক্সচেঞ্জের দিকে তাকিয়ে আছে লাখ লাখ বিনিয়োগকারী। বর্তমানে বিনিয়োগকারীদের মধ্যে যে আস্থার সংকট চলছে, সেই অবস্থার উত্তরণ ঘটাতে হবে। এ জন্য যৌথভাবে একটি কর্মপরিকল্পনা নিতে হবে।

সিএসইর চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বলেন, ‘আমরা যৌথভাবে কিছু লক্ষ্য নির্ধারণ করতে চাই। উভয় স্টক এক্সচেঞ্জ মিলে বাজারে ভালো কম্পানি নিয়ে আসতে হবে। পাশাপাশি তথ্যপ্রযুক্তির ওপর জোর দিতে হবে। এ ব্যাপারে আমরা একমত হয়েছি। কিছু অভিন্ন কর্মকৌশল নির্ধারণ করে আমরা নিয়ন্ত্রক সংস্থার কাছে যাব। যাতে শেয়ারবাজারে গুণগত পরিবর্তন আনতে পারি।’

সাক্ষাৎকালে সিএসইর চেয়ারম্যান ডিএসইর নবনির্বাচিত চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় আরও উপস্থিত ছিলেন ডিএসইর পরিচালক অধ্যাপক আবদুল্লাহ আল মাহমুদ ও শরীফ আনোয়ার হোসেন, ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) এম সাইফুর রহমান মজুমদার, সিএসইর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক গোলাম ফারুক প্রমুখ।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর