শিরোনাম
১৮ ফেব্রুয়ারি, ২০২৪ ২০:৩২

বিনিয়োগ পরবর্তী সকল সেবা প্রদানে বিডা বদ্ধপরিকর

নিজস্ব প্রতিবেদক

বিনিয়োগ পরবর্তী সকল সেবা প্রদানে বিডা বদ্ধপরিকর
বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ’র (বিডা) নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া বলেছেন, স্মার্ট  বিনিয়োগ সেবা প্রদানের লক্ষ্যে কাজ করছে বিডা। স্মার্ট বিনিয়োগ সেবা প্রদানের জন্য ওএসএস প্লাটফর্মের মাধ্যমে ডিজিটাল বিনিয়োগ সেবা প্রদান করা এবং বিনিয়োগ পরবর্তী সেবা প্রদানে বিডা বদ্ধপরিকর। 
 
রবিবার বিডা’র মাল্টিপারপাস হলে অনুষ্ঠিত জাপানিজ বিনিয়োগকারীদের সাথে সাক্ষাৎ; বিনিয়োগ সুবিধা এবং পরবর্তী পরিষেবা বিষয়ক কর্মশালায় তিনি এসব কথা বলেন।
 
দিনব্যাপী আয়োজিত এ কর্মশালায় বিডার নির্বাহী সদস্য অভিজিৎ চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাপান বাংলাদেশ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাট্রি এর সভাপতি  মিউং হো লি ও জেট্রোর ডেপুটি কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ কাজুনোরি ইয়ামাদা ও বিভিন্ন জাপানি কোম্পানির ১০০ প্রতিনিধি।
 
বিডা’র নির্বাহী চেয়ারম্যান বলেন, স্মার্ট বিনিয়োগ সেবা প্রদানের লক্ষ্যে আমরা ওএসএস প্লাটফর্মের মাধ্যমে ডিজিটাল বিনিয়োগ সেবা প্রদান সহ, বিনিয়োগ পরবর্তী সেবা প্রদান করে আসছি। বিনিয়োগের পরবর্তী সময়ে একজন বিনিয়োগকারী ই-কর্মাস, ট্রেড মার্ক ইস্যু, ভিসা ইস্যু, যন্ত্রপাতি আমদানিসহ বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলা করে থাকেন। আমরা ইনভেস্টমেন্ট আফটারকেয়ার উইং এর মাধ্যমে বিনিয়োগকারীদের সেই সকল চ্যালেঞ্জ ও সমস্যা সমাধানের লক্ষ্যে, যাবতীয় পরামর্শ, সাহায্য ও সেবা প্রদানে বদ্ধপরিকর। 
 
বিশেষ অতিথির বক্তব্যে মিউং হো লি বলেন, বর্তমান বিশ্বে বাংলাদেশ বিনিয়োগের অন্যতম সেরা গন্তব্য। এখানে নিরাপদ বিনিয়োগ পরিবেশ বিরাজ করছে। জাপানি বিনিয়োগকারীগণ বাংলাদেশে বিনিয়োগ করতে বিশেষ আগ্রহী। তিনি বলেন, বাংলাদেশে ৭১ শতাংশ জাপানি কোম্পানি তাদের ব্যবসা ও বিনিয়োগ বৃদ্ধি করেছে। বর্তমানে বাংলাদেশে ৩৪০ টি জাপানি কোম্পানি থাকলেও আগামী ২/৩ বছরের ভিতরে সেই সংখ্যা ৫০০ এর অধিক হবে। 
 
বিডার নির্বাহী সদস্য অভিজিৎ চৌধুরী বলেন, বর্তমানে জি টু জি এর মাধ্যমে  জাপান ও বাংলাদেশ যৌথ ভাবে বাংলাদেশের উন্নয়নে কাজ করে চলেছে। দিন দিন বাংলাদেশে জাপানি বিনিয়োগ বৃদ্ধি পাচ্ছে। তিনি জাপানি বিনিয়োগকারীদের অধিক হারে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান। 
 
বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর