শুক্রবার, ৩১ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

‘ঊর্ণাজাল নাটকের দৃশ্য

নাটক

বাতিঘরের নাটক ‘ঊর্ণাজাল’ ২ সেপ্টেম্বর শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হবে। নাটকের দল বাতিঘর মঞ্চায়ন করবে ভিন্নধর্মী গল্পের নাটক ‘ঊর্ণাজাল’। কমাশ্রী ভুবন প্রযোজিত এই নাটকটির রচনা ও নির্দেশনায় রয়েছেন বাকার বকুল। বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন মুক্তনীল, সাদ্দাম রহমান, সাদিয়া ইউসুফ বৃতা, সঞ্জয় গোস্বামী, শাফিন আহমেদ অশ্রু প্রমুখ।

 

অন্যান্য

বটতলার ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী

১ সেপ্টেম্বর শনিবার নাটকের দল বটতলার ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে সন্ধ্যা ৬টায় বেইলি রোডের মহিলা সমিতি মিলনায়তনে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

 

শিল্পকলায় ৫ দিনব্যাপী নাট্যোৎসব

‘নাট্যমঞ্চ হোক আনন্দ উৎস’ এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশের মঞ্চনাটকে তরুণদের সম্পৃক্ত করে নতুন প্রাণ সঞ্চারের লক্ষ্যে আইডিএলসির আয়োজনে শুরু হতে যাচ্ছে পাঁচ দিনব্যাপী নাট্যোৎসব। ৪ সেপ্টেম্বর থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে এই উৎসব চলবে। সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর উৎসবটির উদ্বোধন করবেন বলে জানা গেছে। এই উৎসবে ঢাকার আটটি নাট্যদলের পাশাপাশি অংশ নেবে দুটি বিশ্ববিদ্যালয়ও।

 

প্রদর্শনী

শুরু হচ্ছে দ্বিবার্ষিক এশীয় চারুকলা প্রদর্শনী

বাংলাদেশসহ ৬৮ দেশের ৪৬৫ জন শিল্পীর ৫৮৩টি শিল্পকর্ম নিয়ে কাল শনিবার শুরু হচ্ছে মাসব্যাপী ‘১৮তম দ্বিবার্ষিক এশীয় চারুকলা প্রদর্শনী বাংলাদেশ ২০১৮’।

 

জাদুঘরের মাসব্যাপী প্রদর্শনী

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে জাতীয় জাদুঘরে আজ শুক্রবার শেষ হচ্ছে মাসব্যাপী প্রদর্শনী। বঙ্গবন্ধুর স্মৃতি নিদর্শন, গ্রন্থসমূহ ও আলোকচিত্র দিয়ে সাজানো হয়েছিল এই প্রদর্শনী।

 

আলিয়ঁস ফ্রঁসেজে ‘বাহ্য প্রতীক’ শীর্ষক প্রদর্শনী

ধানমন্ডির আলিয়ঁস ফ্রঁসেজ দো ঢাকার লা গ্যালারিতে আজ শুক্রবার শুরু হচ্ছে শিল্পী কাজী সাইদ আহমেদের ‘বাহ্য প্রতীক’ শীর্ষক চিত্রকর্ম প্রদর্শনী। শিল্পীর ৯টি চিত্রকর্ম দিয়ে সাজানো থাকবে এই প্রদর্শনী।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর