Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১২ জুলাই, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১২ জুলাই, ২০১৯ ০০:০৩

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ
নাটক নিত্যপুরাণ

প্রদর্শনী

গ্যালারি কায়ার প্রতিষ্ঠাবার্ষিকীর প্রদর্শনী

উত্তরার গ্যালারি কায়ার ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ভারত ও বাংলাদেশের শিল্পীদের শিল্পকর্ম নিয়ে চলছে দলীয় প্রদর্শনী। ২০ জুলাই শেষ হবে ১৬ দিনের এই প্রদর্শনী।

 

নাটক

সংস্কার নাট্যদলের এক টিকিটে দুই নাটক

১৬ জুলাই মঙ্গলবার শিল্পকলা একাডেমিতে পরপর দুটি নাটক মঞ্চায়ন করবে সংস্কার নাট্যদল। নাটক দুটি হচ্ছে ‘ভুল স্বর্গ’ ও ‘মহাপতঙ্গ’। রবীন্দ্রনাথ ঠাকুরের রচনায় ‘ভুল স্বর্গ’ নাটকটির নবনাট ও নির্দেশনায় রয়েছেন ড. ইউসুফ হাসান অর্ক আর আবু ইসহাকের গল্প অবলম্বনে ড. রুবাইয়াৎ আহম্মেদের নাট্যরূপে ‘মহাপতঙ্গ’-এর নির্দেশনায় আছেন হাবিব মাসুদ।

 

শতকের ঘরে ‘নিত্যপুরাণ’

আজ দেশ নাটক বিকাল ৪টা ও সন্ধ্যা ৭টায় শিল্পকলা একাডেমির পরীক্ষণ হল মঞ্চে উপহার দেবে ‘নিত্যপুরাণ’ নাটকের নিরানব্বই ও শততম প্রদর্শনী। নাটকটির দ্রোণাচার্য চরিত্রে অভিনয় করছেন এর রচয়িতা ও নির্দেশক মাসুম রেজা। নাটকটির অন্যতম চরিত্র দ্রৌপদীরূপে একই মঞ্চে দেখা মিলবে শিরিন খান মনি, নাজনীন হাসান চুমকী, বন্যা মির্জা ও সুষমা সরকারের।

 

হুমায়ূন প্রয়াণ দিবসে ‘নদ্দিউ নতিম’

কিংবদন্তি কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘কে কথা কয়’ উপন্যাসের নাট্যরূপ ‘নদ্দিউ নতিম’। ম্যাড থেটারের প্রথম প্রযোজনা এটি। এ মাসেই হুমায়ূন আহমেদের সপ্তম মৃত্যুবার্ষিকী স্মরণে এটি প্রদর্শনের উদ্যোগ নেওয়া হয়েছে। তার সপ্তম মৃত্যুবার্ষিকীতে আগামীকাল ১৩ জুলাই এই বিশেষ প্রদর্শনীটি হবে। নাটকটির নির্দেশক আসাদুল ইসলাম।  এতে অভিনয় করেছেন আসাদুল ইসলাম, সোনিয়া হাসান ও আর্য মেঘদূত। আগামীকাল শনিবার সন্ধ্যা ৭টায় শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটারে নাটকটির মঞ্চায়ন হবে।

 

অন্যান্য

ছায়ানটে শ্রোতার আসর

মাসিক নিয়মিত আয়োজনের অংশ হিসেবে আজ শুক্রবার ছায়ানটে অনুষ্ঠিত হবে শ্রোতার আসর। সন্ধ্যা ৭টায় প্রতিষ্ঠানটির রমেশচন্দ্র দত্ত স্মৃতি মিলনকেন্দ্রে অনুষ্ঠিত হবে এই আয়োজন। নজরুলসংগীত দিয়ে সাজানো হয়েছে এবারের আসর। এ আসরে নজরুলসংগীত পরিবেশন করবেন অনামিকা সরকার সোমা, অমিত আচার্য হিমেল, আনিলা আমির লামী প্রমুখ।


আপনার মন্তব্য