বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

বলিউড তারকাদের মজার যত ডাকনাম

বলিউড তারকাদের মজার যত ডাকনাম

তারকাদের ফিল্মি নামের আড়ালে থাকে মজার যত নাম। এসব নাম কাছের কেউ হয়তো জানে, বাইরের কেউবা জানে না। তবে তাঁদের দর্শক-ভক্ত কিংবা সাধারণ মানুষের মধ্যে তারকাদের আসল বা ডাকনাম নিয়ে কৌতূহল থেকেই যায়।  সেই কৌতূহল মেটাতে কয়েকজন বলিউড তারকার ডাকনাম তুলে ধরেছেন - আলাউদ্দীন মাজিদ

 

(লাকি খান) শাহরুখ খান

বলিউড বাদশা-খ্যাত শাহরুখ খান চলচ্চিত্র দুনিয়ায় পা রাখার পর থেকে এসআরকে, বলিউড বাদশা ও কিং খানসহ নানা উপাধি পেয়েছেন। কিন্তু এই সুপারস্টারের আরও একটি ডাকনাম রয়েছে। যেটি রেখেছেন তাঁর ঘনিষ্ঠ বন্ধু জুহি চাওলা। আর সেটি হলো- লাকি খান।

 

(গুল্লু) ঐশ্বরিয়া রাই বচ্চন

ঐশ্বরিয়া বলিউডে আসার পর তাঁকে অনেকে ভালোবেসে অ্যাশ নামে ডাকতে শুরু করেন। তবে তাঁর পরিবারের লোকজন এখনো তাঁকে গুল্লু নামেই ডাকেন।

 

(ডুগগু) হৃত্বিক রোশান

বলিউড হার্টথ্রব অভিনেতা হৃত্বিক রোশান। এই তারকাকে তাঁর পরিবারের সদস্যরা এবং ঘনিষ্ঠ বন্ধুরা এখনো ডুগগু নামে ডেকে থাকেন।

 

(আলু) আলিয়া ভাট

ছোটবেলায় বেশ মুটিয়ে যাওয়া স্বাস্থ্য ছিল আলিয়া ভাটের। তাই পরিবার ও কাছের লোকজন মজা করে তাঁকে আলু বলে ডাকতেন। তবে আলিয়া এখন স্লিম হট নায়িকা হয়ে গেলেও পরিবারের কাছে আলু-ই রয়ে গেছেন।

 

(শাশা) শহীদ কাপুর

বলিউড ইন্ডাস্ট্রিতে চকলেটবয় হিসেবে পরিচিত শহীদ কাপুর। পরিবার ও ঘনিষ্ঠজনরা তাঁকে এখনো শাশা নামেই ডাকেন।

 

(লোলো) কারিশমা কাপুর

বলিউড অভিনেত্রী কারিশমা কাপুরের ডাকনাম লোলো। পরিবারের কাছে এখনো তিনি লোলো নামেই পরিচিত। তবে তাঁর এই নামটি অনেক আগে থেকেই সাধারণ মানুষ জানেন।

 

(বেবো) কারিনা কাপুর খান

বলিউডের গ্ল্যামার অভিনেত্রী কারিনা কাপুর খানের ডাকনাম হলো বেবো। মজার বিষয় হলো- কারিনার বেবো নাম নিয়ে ‘কমবখত ইশক’ নামের ছবিতে তৈরি করা হয়েছে ‘বেবো ম্যায় বেবো, দিল মেরা লে লো’ গানটি।

 

(রাজু) অক্ষয় কুমার

অক্ষয় কুমারের আসল নাম রাজীব হরি ওম ভাটিয়া। বলিউড ইন্ডাস্ট্রিতে অভিষেকের পর নাম পাল্টে ফেলেন তিনি। তবে তাঁর পরিবার এবং ঘনিষ্ঠ বন্ধুরা তাঁকে এখনো রাজু নামেই ডাকেন।

 

(বনি) বিপাশা বসু

বলিউডের একসময়ের জনপ্রিয় অভিনেত্রী বিপাশা বসু। আজও দর্শক তাঁকে ভোলেনি। বন্ধু ও পরিবারের ঘনিষ্ঠরা এই বম্বশেল বঙ্গতনয়াকে বনি নামেই ডাকেন।

 

(চি চি ) গোবিন্দ

বলিউডের জনপ্রিয় অভিনেতার মধ্যে অন্যতম একজন হলেন গোবিন্দ। তাঁর রয়েছে অদ্ভুত একটি ডাকনাম। ভক্ত এবং ইন্ডাস্ট্রির সবাই তাঁকে চি চি বলেই ডাকেন।

 

(মিমি-মিঠু) প্রিয়াঙ্কা চোপড়া

অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার পারিবারিক ডাকনাম মিমি আর মিঠু। অন্যদিকে অভিনেতা অভিষেক বচ্চন ভালোবেসে প্রিয়াঙ্কাকে পিগি চপস বলে ডাকেন।

 

(ডাব্বু) রণবীর কাপুর

বাবা ও মা প্রখ্যাত অভিনয় শিল্পী ঋষি কাপুর ও নিতু সিং তাঁদের আদরের পুত্রের নাম রাখেন রণবীর কাপুর। তবে আবার ডাকনাম রাখেন ডাব্বু। আবার মা নিতু ছেলেকে ডাকেন ‘রেমন্ড’ নামে। কারণ, তাঁর মতে, ছেলে নাকি একেবারে ‘কমপ্লিটম্যান’।

 

(টিসা) পরিণীতি চোপড়া

জনপ্রিয় বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার চাচাতো বোন ও বলিউড নায়িকা পরিণীতি চোপড়ার ডাকনাম টিসা।

 

(নুশকি) আনুশকা শর্মা

বলিউড অভিনেত্রী আনুশকা শর্মার ছোটবেলার আদরের নাম ছিল ‘নুশেশ্বর’। তবে স্বামী ক্রিকেটার বিরাট কোহলি সেই নামটাকেই ছোট করে ‘নুশকি’ ডাকেন।

 

(জিরাফ) সোনম কাপুর

বাবা অনিল কাপুর মেয়ে সোনম কাপুরকে ‘জিরাফ’ নামে ডাকেন। এ নামে ডাকার কারণ একটাই। সোনমের গলা নাকি তাঁর গলার চেয়েও লম্বা।

সর্বশেষ খবর