বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

হলিউডের ছবি কেন ফিরিয়ে দেন তারা

হলিউডি ছবির জগতে নাম লেখাতে কে না চান? কিন্তু এমন কিছু তারকা রয়েছেন যারা হলিউডের ছবিতে কাজ করার প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিয়েছেন। আর সে তারকাদের দলে যারা আছেন তাদের কথা গ্রন্থনা করেছেন- আলাউদ্দীন মাজিদ

হলিউডের ছবি কেন ফিরিয়ে দেন তারা

শাহরুখ খান

বলিউড কিং শাহরুখ খানকে প্রস্তাব দেওয়া হয়েছিল ড্যানি বয়েলের অস্কারজয়ী ছবি ‘স্লামডগ মিলিওনিয়ার’-এ কাজের। ছবিটিতে অনিল কাপুরের চরিত্রটিতে কাজ করার আহ্বান জানানো হয়েছিলো কিং খানকে। কিন্তু চরিত্র পছন্দ না হওয়ায় সে প্রস্তাব ফিরিয়ে দেন শাহরুখ। ছোট চরিত্রে কাজ করতে আগ্রহী ছিলেন না বলিউড বাদশাহ। জ্যাকি চ্যান ও শাহরুখ খানকে নিয়ে ছবি তৈরির সিদ্ধান্ত নেয় হলিউডের বিখ্যাত একটি চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান। ছবিটিতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দেন তিনি।

 

মাধুরী দীক্ষিত

শুধু ছবিতে নিজের চরিত্রের স্থায়িত্ব কম থাকায় মোটা অংকের পারিশ্রমিকের প্রস্তাব সত্ত্বেও হলিউডের ছবিতে কাজ করার প্রস্তাব ফিরিয়ে দেন বলিউড ডিভা মাধুরী দীক্ষিত। নব্বইয়ের দশকের বলিউডের পর্দা কাঁপানো এ অভিনেত্রী কখনো হলিউডে ছবি করেননি।

 

ঐশ্বরিয়া রাই

হলিউড জগতে তাঁর বেশ যশ খ্যাতি আছে। অভিনয় করেছেন দুটি হলিউডি ছবিতেও। অথচ এক সময় অস্কারজয়ী যুদ্ধের ছবি ‘ট্রয়’-তে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন এই সাবেক বিশ্বসুন্দরী। ছবিটিতে ব্রাড পিটের বিপরীতে ‘ব্রিসিজ’র চরিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন অ্যাশ। কিন্তু গল্পে নিজের চরিত্রের পরিধি কম মনে হওয়ায় সে প্রস্তাব ফিরিয়ে দেন তিনি।

 

হৃত্বিক রোশন

হলিউডি ছবিতে কাজ করার সুযোগ এসেছিল হৃত্বিকের কাছেও। হলিউডের বিখ্যাত মুভি ফ্রেঞ্চাইজি ‘পিংক প্যান্থার’ তাদের দ্বিতীয় সিকুয়্যাল ‘পিংক প্যান্থার-২’তে ভিসেন্তে চরিত্রে অভিনয়ের জন্য প্রস্তাব দেন হৃত্বিককে। কিন্তু তাঁর কাছে চরিত্রটি জুতসই মনে না হওয়ায় সে প্রস্তাব ফিরিয়ে দেন এই তারকা।

 

দীপিকা পাডুকোন

হলিউডের বল্ক বাস্টার ছবি ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস-৭’ এ কেন্দ্রীয় একটি চরিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন বলিউড সেনসেশন দীপিকা পাডুকোন। তবে সে সময় ফারাহ খান পরিচালিত ‘হ্যাপি নিউ ইয়ার’ ছবির ব্যস্ততা থাকায় এ প্রস্তাব ফিরিয়ে দেন এই গ্ল্যামার গার্ল। অবশ্য সমালোচকরা বলেছেন দীপিকা নিজ মেন্টরের প্রতি দায়বদ্ধতা থেকেই এমন প্রস্তাব ফিরিয়ে দিতে পেরেছেন। তবে সেসবে আফসোস নেই এই তারকার। কারণ এরপর তিনি হলিউডের ‘থ্রি এক্স’ মুভিতে ভিন ডিজেলের বিপরীতে কাজ করছেন।

 

অক্ষয় কুমার

হলিউডের ছবিতে কাজ করার প্রস্তাব পেয়েছিলেন অক্ষয় কুমারও। হলিউডের অ্যাকশন ছবির চেয়ে বলিউড অ্যাকশন ছবিই পছন্দ অক্ষয়ের। তাই তো নাম ঠিক না হওয়া এক হলিউড ছবিতে ডোয়াইন জনসন যিনি রেসলিং জগতের রক হিসেবে পরিচিত তার সহ-অভিনেতা হিসেবে কাজের প্রস্তাব অক্ষয় বিনয়ের সঙ্গে ফিরিয়ে দিয়েছিলেন।

 

প্রিয়াঙ্কা চোপড়া

হলিউডে তো আজকাল বেশ ভালোই সময় কাটছে বলিউডের দেশি গার্ল খ্যাত প্রিয়াঙ্কা চোপড়ার। একসময় কিন্তু তিনিই হাতছাড়া করেছিলেন হলিউডের বিখ্যাত ছবি ‘ইমমোর্টাল’-এ কাজ করার সুযোগ। কারণ একই সময়ে চলছিল প্রিয়াঙ্কার ‘সাত খুন মাফ’ ছবির শুটিং। আর তাই চাইলেও তখন কাজ করা সম্ভব ছিল না পশ্চিমের এই ইতিহাসভিত্তিক অ্যাকশন ছবিটিতে। যদিও পরে প্রিয়াঙ্কার জায়গায় ওই চরিত্রে অভিনয় করেছেন আরেক ভারতীয় বংশো™ভূত ফ্রিদা পিন্টো।

সর্বশেষ খবর