রবিবার, ৬ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

বলিউড তারকাদের যত গোপন কথা

শোবিজ ডেস্ক

বলিউড তারকাদের যত গোপন কথা

তারকাদের নিয়ে দর্শক-ভক্তদের আগ্রহ নিত্য ব্যাপার। পছন্দের তারকা সম্পর্কে মজার খবর জানার জন্য সদা অপেক্ষায় থাকেন ভক্তরা। বলিউডের শীর্ষস্থানীয় বেশ কজন তারকার গোপন খবর প্রকাশ করেছে ওয়ান ইন্ডিয়া। সেই খবর এখানে তুলে ধরা হলো-

 

তোতলা হৃত্বিক রোশন

শৈশবে তোতলামির সমস্যা ছিল বলিউড অভিনেতা হৃত্বিক রোশনের। এ সমস্যা থেকে মুক্তি পেতে স্পিচ  থেরাপিও নিতে হয়েছিল তাঁকে।

 

আন্না কারিনা

রাশিয়ান লেখক লিও তলস্তয়ের বিখ্যাত ‘আন্না কারেনিনা’ উপন্যাসের কারেনিনা চরিত্রের সঙ্গে মিলিয়েই কারিনার নাম রাখা হয়েছিল। অন্তঃসত্ত্বা অবস্থায় উপন্যাসটি পড়েছিলেন কারিনার মা ও বলিউডের সাবেক অভিনেত্রী ববিতা।

 

ক্যাটরিনার প্রার্থনা

নিজের অভিনীত প্রতিটি ছবি মুক্তির আগে ছবির সাফল্যের জন্য প্রার্থনা করতে আজমির শরিফ দরগা, সিদ্ধিভিনায়ক মন্দির এবং মাউন্ট মেরি গির্জায় যান ক্যাটরিনা কাইফ।

 

শাহরুখের ৫০ রুপি

দিল্লিতে প্রখ্যাত গজল শিল্পী পঙ্কজ উদাসের একটি কনসার্টে গাইড হিসেবে কাজ করে জীবনের প্রথম উপার্জন করেছিলেন শাহরুখ। তাঁর জীবনের প্রথম আয় ছিল মাত্র ৫০ রুপি। সেই ৫০ রুপি দিয়ে তিনি ট্রেনের টিকিট কেটে আগ্রায় গিয়েছিলেন তাজমহল দর্শনে।

 

সাহসী সাইফ    

সাইফ আলী খান ‘ওমকারা’ ছবির একটি দৃশ্যে অভিনয়ের সময় নির্মাতা বিশাল ভরদ্বাজ বলেছিলেন, দৃশ্যটি অনেক বেশি সুন্দর ও শৈল্পিক হবে যদি সাইফ নগ্ন হয়ে ক্যামেরার সামনে দাঁড়ান। জবাবে সাইফ বলেন, ‘আপনি দৃশ্য ধারণ করতে পারলে আমি নগ্ন হয়ে ক্যামেরার সামনে দাঁড়াতে প্রস্তুত আছি। আপনি যতক্ষণ চাইবেন, ততক্ষণই আমি তা করতে পারব।’

 

জিতেন্দ্ররকু অভ্যাস

বলিউডের বরেণ্য তারকা জিতেন্দ্রর ‘কু’ অভ্যাসের কথা শুনলে যে কেউ অবাক হতে বাধ্য। তিনি শৌচাগারে গিয়ে খাবার খান! একটি ফল তিনি শৌচাগারে গিয়ে খেতে খুবই পছন্দ করেন। জিতেন্দ্র যখন শৌচাগারে যান, তখন সঙ্গে করে এক প্লেট পাকা পেঁপে নিয়ে যান। আর সেখানে বসে তিনি দিব্যি এক প্লেট পেঁপে সাবাড় করে দেন।

 

ঐশ্বরিয়ার রূপ রহস্য

বিশ্বসুন্দরীর বিউটি সিক্রেট সবাই জানতে চান। ঐশ্বরিয়ার মতো ত্বক পেতে গেলে একটু পরিশ্রম তো করতেই হবে। কারণ নিয়মিত ডায়েট এবং শরীরচর্চার মধ্যে থাকেন বচ্চন পরিবারের বউ। মুখের ট্যান হোক বা কোনোরকম দাগ, সেটি দূর করার জন্য বিভিন্ন ঘরোয়া টোটকা যেমন- বেসন, হলুদ এবং দুধ মিশিয়ে একটা প্যাক বানিয়ে মুখে মাখেন তিনি। ত্বকের আর্দ্রতা ধরে রাখতে শসার রস দিয়ে ফেসপ্যাক বানান।

 

দীপিকার ফেসিয়াল

ত্বকের যত্নে নিয়মিত যথেষ্ট পরিশ্রম করেন দীপিকা। নিয়মিত ১০-১২ গ্লাস পানি পান করেন। এর ফলে শরীর থেকে সব টক্সিন বেরিয়ে যায়। সেই সঙ্গে দীপিকা পুষ্টিকর খাবার খান, এতে পর্যাপ্ত পরিমাণে ভিটামিন শরীরে যায়। ত্বক যাতে শুষ্ক না হয়ে যায়, সে জন্য সব সময় ফেশিয়াল মিস্ট সঙ্গে রাখেন তিনি।

 

আলিয়ার ব্যায়াম

আলিয়া রূপচর্চা করতে খুব একটা পছন্দ করেন না। সুন্দর ত্বক পাওয়ার জন্য ডায়েট, এক্সারসাইজ এবং যোগব্যায়ামের ওপরই ভরসা রাখেন তিনি। তবে রোজ নিয়ম করে তুলসীপাতা এবং নিমপাতা বাটা যে কোনো ফেসপ্যাকের সঙ্গে মিশিয়ে মুখে মাখেন। এতে ত্বক খুব ভালো করে ডিটক্সিফাই হয়ে যায়। শুকিয়ে গেলে গোলাপ জল দিয়ে ধুয়ে নেন।

 

সোনমের রূপচর্চা

রূপচর্চার ক্ষেত্রে কোনো ঘরোয়া টোটকার চেয়েও ভালো ডায়েটের ওপর বেশি বিশ্বাসী সোনম। সকালে ঘুম থেকে উঠে সোনম প্রথমেই গরম জলে লেবুর রস এবং মধু দিয়ে খান। এতে শরীর থেকে টক্সিন বেরিয়ে যায় এবং ত্বকের জেল্লাও বাড়ে। এ ছাড়াও ক্লিনজিং, টোনিং এবং ময়েশ্চারাইজিংও করেন সোনম।

 

আমির খানেরনা

‘লগন’ ছবিটি অস্কার মনোনয়ন পেয়েছিল। অথচ শুরুর দিকে ছবিটিতে অভিনয় না করার সিদ্ধান্ত প্রায় চূড়ান্ত করে ফেলেছিলেন আমির। ছয়বার ছবির গল্পে পরিবর্তন এনেও আমিরকে রাজি করাতে পারছিলেন না নির্মাতা আশুতোষ। অবশেষে সপ্তমবার গল্পে পরিবর্তন এনে তিনি আমিরকে খুশি করতে সক্ষম হন। আমির তা এতটাই পছন্দ করেন যে, ছবির প্রযোজনার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন।

 

সুস্মিতার সাপ

সাবেক বিশ্বসুন্দরী ও বাঙালি বংশোদ্ভূত বলিউডের অভিনেত্রী সুস্মিতা সেনের অদ্ভুত একটা শখ আছে। আর তা হলো সুস্মিতা একটি অজগর সাপ পোষেণ।

 

লেখক প্রীতি জিনতা     

অভিনয়ের পাশাপাশি লেখালেখির অভ্যাসও আছে প্রীতি জিনতার। বিবিসি নিউজের অনলাইন সংস্করণে ধারাবাহিক কলাম লিখেছিলেন তিনি। নিজের প্রযোজিত ‘ইশক ইন প্যারিস’ ছবির কাহিনিও যৌথভাবে লিখেছেন প্রীতি জিনতা।

সর্বশেষ খবর