শনিবার, ১৯ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

বলিউড তারকাদের চমকে ওঠা খাদ্য তালিকা

শোবিজ ডেস্ক

বলিউড তারকাদের চমকে ওঠা খাদ্য তালিকা

বলিউড তারকাদের অর্থবিত্তের অভাব নেই। যত দামি হোক পছন্দের খাবার খেতেও অর্থ ব্যয় নিয়ে ভাবতে হয় না তাঁদের। তারপরও চাইলেই সব মজার খাবার খেতে পারেন না তাঁরা। তাঁদের চমকে ওঠা সংকুচিত খাদ্য তালিকার চিত্র তুলে ধরা হলো-

 

অমিতাভ বচ্চন

বার্ধক্যজনিত ও হজমের সমস্যার পাশাপাশি ইউরিক অ্যাসিডের আধিক্য রয়েছে অমিতাভের শরীরে। সে কারণে তাঁর খাদ্য তালিকা থেকে আমিষ বাদ পড়েছে। তিনি সকালে উঠে শরীরচর্চা করে প্রোটিনসমৃদ্ধ পানীয় খান। সেই সঙ্গে কিছু তুলসীপাতাও খান। এরপর সারা দিন নিয়ম মেনে পরিমিত আহার করেন অমিতাভ। তাঁর খাদ্য তালিকায় মাছ, মাংস, ডিম থাকে না।

 

শাহরুখ খান

খাদ্যরসিক হওয়া সত্ত্বেও খাওয়া-দাওয়ায় লাগাম টানতে হয়েছে শাহরুখকে। তাঁর প্রিয় খাবার হলো ছোলে ভাটুরে এবং জিলাপি। বর্তমানে বাড়িতে তৈরি ডালভাত আর কাঁচা পিঁয়াজ নাকি তাঁর  খাবার। এ ছাড়া কমলালেবুর রস এবং ডিমের সাদা অংশ খেয়ে থাকেন। মিষ্টি খেতে খুব একটা পছন্দ করেন না তিনি। স্ত্রী গৌরী যদি নিজের হাতে মিষ্টি খাবার বানিয়ে দেন তাহলে অবশ্য চেটেপুটে খান শাহরুখ।

 

প্রিয়াঙ্কা চোপড়া

বলিউডের দেশি গার্ল প্রিয়াঙ্কা চোপড়া। বাড়ির তৈরি ডাল আর রুটি খুবই পছন্দ অভিনেত্রীর। সকালে বাড়িতে  তৈরি যে কোনো হাল্কা খাবার খেতেই পছন্দ করেন। পাশাপাশি থাকে মৌসুমি ফলের রস। মনের মতো খাবার খেলেও ক্যালরি ঝরিয়ে ফেলতে হবে, এমনটাই মনে করেন তিনি।

 

কারিনা কাপুর

ভোজনরসিকদের তালিকায় নাম আছে করিনা কাপুরের। তবে দিনভর ডায়েট মেনে চলেন অভিনেত্রী। বেবো ঘুম থেকে উঠে সকালে খান মুসলি, সঙ্গে থাকে বাদাম। মুখের স্বাদ বদলের জন্য মাঝেমধ্যে পরোটা খান দই দিয়ে। দই তাঁর প্রত্যেক দিনের খাদ্য তালিকায় থাকে। চকলেট ও ডেজার্ট তাঁর অত্যন্ত পছন্দের খাবার।

 

দীপিকা পাড়ুকোন

দীপিকা পাড়ুকোন ছোটবেলা থেকেই খেলাধুলার সঙ্গে যুক্ত ছিলেন। তাই তখন থেকেই খাদ্যসচেতন তিনি। ডিমের সাদা অংশ, ডিমের ওমলেট, ফল রোজই থাকে তাঁর জলখাবারে।

 

সালমান খান

সালমন খান বড়ই খাদ্যরসিক। মায়ের হাতের বিরিয়ানি তাঁর সবচেয়ে প্রিয় খাদ্য। সকালে উঠেই খান ডিমের সাদা অংশ। এ ছাড়াও মাখন-পাউরুটি, চাপাতি, কম ফ্যাটযুক্ত দুধ এবং ফলও খান পান্ডেজি।

 

শিল্পা শেঠি

শিল্পা শেঠি এমনিতেই অনেক আগে থেকেই স্বাস্থ্যসচেতন। তার ওপর যোগাসনেই থাকেন সবসময়। প্রতিদিন তাঁর প্রাতঃরাশে কেবল একটি প্রোটিন শেক, দুটি খেজুর এবং আটটি কালো কিশমিশ খান।

 

মাধুরী দীক্ষিত

অভিনেত্রীর পাশাপাশি মাধুরী একজন নৃত্যশিল্পী। নাচের পাশাপাশি স্বাস্থ্যকর ডায়েট তাঁর সুন্দর চেহারায় অনেক অবদান রাখে। সকালে উঠে মাখন-পাউরুটিও খান, আবার রুটি-সবজি-ডিমও খান কখনো কখনো। মোটকথা হেভি ব্রেকফাস্ট করেন ধকধক গার্ল।

 

হৃত্বিক রোশন

হৃত্বিক রোশনও বেশ স্বাস্থ্যসচেতন। দিন শুরু করেন চারটি ডিমের সাদা অংশ খেয়ে। সঙ্গে থাকে দুটি ব্রাউন ব্রেড, প্রোটিন শেক ও এক থালা ফল।

 

অক্ষয় কুমার

একটি ভারী প্রাতঃরাশের খাবার দিয়ে তিনি দিন শুরু করেন এবং ধীরে ধীরে খাবারের পরিমাণ অল্প করতে থাকেন। প্রাতঃরাশের জন্য তিনি মাখন বা ঘি এবং এক গ্লাস দুধের সঙ্গে ভারী পরোটা খান। পরে তিনি কিছু তাজা মৌসুমি ফলের সঙ্গে বাদাম খেতে পছন্দ করেন। খাদ্য-শৃঙ্খলা তাঁর ফিটনেস এবং সুস্বাস্থ্যের রহস্য।

 

ক্যাটরিনা কাইফ

বাজার চলতি স্ন্যাকস খাওয়া ক্যাটরিনার খুব একটা পছন্দ নয়। বরং বাড়িতে রান্না করা টাটকা খাবার খেতে বেশি পছন্দ করেন অভিনেত্রী। তবে অবশ্যই কাজের শিডিউল অনুযায়ী তাঁকে নিজের ডায়েট ঠিক রাখতে হয়। ডিম, জুকিনি, স্যুপ, কিনোয়া প্যানকেক, ইডলি এবং দোসা অভিনেত্রীর পছন্দের খাবার। চেহারা ঠিক রাখতে ক্যাটরিনা কার্বোহাইড্রেট এবং চিনি খাওয়া সীমিত রাখেন। একই সঙ্গে ফাইবার সমৃদ্ধ ডায়েটের দিকেই বেশি নজর দেন তিনি। ডায়েটের জন্য ডিটক্স পানীয়র ওপরে ক্যাটরিনা খুবই নির্ভর করেন। সে ক্ষেত্রে মৌরি, ধনে এবং কিশমিশের পানীয় সারা দিন বারবার পান করেন তিনি।

সর্বশেষ খবর