রবিবার, ১৫ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

বিশ্বের সবচেয়ে ধনী অভিনয় তারকারা

বিশ্বের সবচেয়ে ধনী অভিনয় তারকারা

‘দ্য ওয়ার্ল্ড অব স্ট্যাটিসটিক্স’ সম্প্রতি বিশ্বের শীর্ষ ১০ ধনী অভিনেতার তালিকা প্রকাশ করেছে। এই তালিকায় জনপ্রিয়তা এবং সম্পত্তির পরিমাণের হিসাবে চতুর্থ স্থানে জায়গা করে নিয়েছেন বলিউডের বাদশাহ শাহরুখ খান। বিশ্বের সবচেয়ে ধনী অভিনয় তারকাদের নিয়ে আজকের প্রতিবেদন। লিখেছেন- পান্থ আফজাল

 

জেরি সিনফিল্ড

আমেরিকান কমেডিয়ান ও অভিনেতা জেরি সিনফিল্ড। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ১০০ কোটি ডলার। ৬৯ বছর বয়সী এই অভিনেতা তালিকায় প্রথম স্থানে রয়েছেন। স্ট্যান্ড-আপ কমেডিতে সাফল্য তাঁর ক্যারিয়ারে একটি নয়া মোড়। তাঁর ‘সিনফেল্ড’ টিভি ইতিহাসে সবচেয়ে লাভজনক হিসেবে প্রমাণিত।

 

টাইলার পেরি

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন টাইলার পেরি। তিনি মার্কিন ফিল্ম ইন্ডাস্ট্রির কমেডিয়ান, সিনেমা নির্মাতা ও চিত্রনাট্যকারও। তাঁর সম্পদের পরিমাণ ১ বিলিয়ন ডলার। তিনি টেলিভিশনে ১ হাজার ২০০টি এপিসোড করেছেন, ২২টি সিনেমা রয়েছে তাঁর নামে।

 

ডোয়াইন জনসন

ডোয়াইন জনসন, যাকে সবাই ‘দ্য রক’ হিসেবে চিনে। ধনী অভিনেতাদের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছেন তিনি। কুস্তিতে ক্যারিয়ার শুরু করলেও অভিনয়ে আসার পর থেকেই একের পর এক হিট সিনেমা রয়েছে তাঁর। তাঁর মোট সম্পদের পরিমাণ ৮০০ মিলিয়ন ডলার।

 

শাহরুখ খান

বলিউডের বাদশাহ শাহরুখ খানের জনপ্রিয়তা শুধু বলিউড কিংবা দেশেই গণ্ডিবদ্ধ নেই। বরং দেশ পেরিয়ে তাঁর জনপ্রিয়তা ব্যাপক মাত্রায় রয়েছে বিদেশে। আরও ভালো করে বললে, কিং খানের অনুরাগীরা রয়েছে বিশ্বের নানা প্রান্তে। একটি জনপ্রিয়তার সমীক্ষায় দেখা গেছে, বিশ্বজুড়ে শাহরুখ খানকে ৩.২ বিলিয়ন মানুষ ফলো করেন। বলিউডের কিং খান এই তালিকায় রয়েছেন চতুর্থ স্থানে। শাহরুখ খানের মোট সম্পত্তির পরিমাণ ৭৭০ মিলিয়ন ডলার। তবে গত কয়েক বছর বক্স অফিসে সিনেমা খুব একটা ভালো করেনি, বিজ্ঞাপনের বাজারেও দর হারিয়েছেন শাহরুখ খান। তবে তাঁর প্রযোজিত অনেক সিনেমাই অবশ্য দুর্দান্ত ব্যবসা করেছে।

 

টম ক্রুজ

টম ক্রুজ গোটা বিশ্বে একজন জনপ্রিয় অভিনেতা। তাঁর নাম যে এই তালিকায় থাকবে, তাতে কোনো সন্দেহই নেই। তাঁর মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৬২০ মিলিয়ন ডলার। বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতাদের মধ্যে অন্যতম তিনি। তিনবারের গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড জয়ী ‘মিশন ইম্পসিবল’ তারকা নিজেকে নিয়ে গেছেন সাফল্যের অনন্য উচ্চতায়। তাঁর নেট সম্পদের পরিমাণ ৬২০ মিলিয়ন মার্কিন ডলার।

 

জ্যাকি চ্যান

অভিনেতা, কণ্ঠশিল্পী ও স্টান্ট পারফর্মার জ্যাকি চ্যান। ষাটের দশক থেকে শুরু করে জ্যাকি চ্যান আজ পর্যন্ত একশরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। তাঁর অভিনেতা পরিচয় তাঁকে হংকং অ্যাভিনিউ অব স্টার ও হলিউড ওয়াক অব ফেম-এ স্থান করে দিয়েছে। তাঁর নেট সম্পদের পরিমাণ ধরা হয়েছে ৫২০ মিলিয়ন মার্কিন ডলার।

 

জর্জ ক্লুনি

দুটি একাডেমি পুরস্কার এবং তিনটি গোল্ডেন গ্লোব পুরস্কার পাওয়া জনপ্রিয় অভিনেতা জর্জ ক্লুনির নেট সম্পদের পরিমাণ ৫০০ মিলিয়ন মার্কিন ডলার।

 

রবার্ট ডি নিরো

দুইবার একাডেমি পুরস্কার বিজয়ী মার্কিন চলচ্চিত্র অভিনেতা, পরিচালক, প্রযোজক রবার্ট ডি নিরো। তিনি ৯০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। তাঁর নেট সম্পদের পরিমাণ ৫০০ মিলিয়ন মার্কিন ডলার।

 

আর্নল্ড শোয়ার্জনেগার

অস্ট্রিয়ান-আমেরিকান বডিবিল্ডার, অভিনেতা, মডেল, ব্যবসায়ী এবং রাজনীতিবিদ আর্নল্ড শোয়ার্জনেগার। বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের ৩৮তম গভর্নর। শোয়ার্জনেগার দ্য টারমিনেটর, কোনান দ্য বার্বারিয়ান, প্রিডেটর চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে পৃথিবীব্যাপী পরিচিতি লাভ করেন। তাঁর নেট সম্পদের পরিমাণ ৪৫০ মিলিয়ন মার্কিন ডলার।

 

কেভিন হার্ট

আমেরিকান স্ট্যান্ড আপ কমেডিয়ান ও অভিনেতা কেভিন হার্ট। জুমানজি, ম্যান ফ্রম টরেন্টো, দ্য আপসাইড, ফাদারহুড, সেন্ট্রাল ইনট্রিলিজেন্স, মি টাইম, রাইড অ্যালোংসহ বেশ কিছু চলচ্চিত্রে তিনি অভিনয় করেছেন। তিনি কমেডি অ্যালবামও বের করেছেন। তার নেট সম্পদের পরিমাণ ৪৫০ মিলিয়ন মার্কিন ডলার।

সর্বশেষ খবর