সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ক্যামিও চরিত্রে বলিউড সুপারস্টাররা

সিনেমায় কেমিও বা অতিথি চরিত্রে কয়েক মিনিটের জন্য সুপারস্টারদের উপস্থিতি নতুন নয়। তাঁদের জনপ্রিয়তার কারণেই নির্মাতারা তাঁদের এমন চরিত্রে কাস্ট করেন। এবার ‘পাঠান’ সিনেমায় কেমিও চরিত্রে হাজির হয়ে প্রশংসিত হলেন সালমান খান। এর আগে আরও যারা এমন চরিত্র রূপায়ণ করেছেন তাঁদের কথা তুলে ধরেছেন- আলাউদ্দীন মাজিদ

ক্যামিও চরিত্রে বলিউড সুপারস্টাররা

পাঠান সিনেমায় সালমান

লম্বা বিরতির পর পর্দায় হাজির হলেন বলিউড সুপারস্টার শাহরুখ খান। ‘পাঠান’ চলচ্চিত্রটি এখন দর্শকদের মধ্যে কৌতূহলের সৃষ্টি করেছে। সেই কৌতূহলে ভিন্নমাত্রা যোগ করেছেন সালমান খান। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’ সিনেমায় সালমান খানকে ১৫ মিনিটের জন্য ক্যামিও চরিত্রে দেখা গেছে। ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবির টাইগার চরিত্র নিয়েই সালমান হাজির হন ‘পাঠান’ সিনেমায়। ‘পাঠান’-এর কাহিনি গড়ে উঠেছে দুজন ‘র’য়ের গুপ্তচরকে ঘিরে। সালমান খান তাদের বন্ধু হিসেবেই ধরা দেন এ সিনেমায়। সালমান খানকে ক্যামিও চরিত্রে শেষবার দেখা গেছে শাহরুখ খানের জিরো ছবিতে ২০১৮ সালে। এ ছাড়া কুছ কুছ হোতা হ্যায় সিনেমার প্রাইমারি কাস্ট শাহরুখ খান, কাজল এবং রানি মুখার্জি হলেও স্বল্প সময়ের জন্য অভিনয় করে দর্শকদের মন জয় করে নিয়েছিলেন সুপারস্টার সালমান খান।

 

কি অ্যান্ড কাতে অমিতাভ-জয়া

কারিনা কাপুর খান এবং অর্জুন কাপুর অভিনীত ‘কি অ্যান্ড কা’ সিনেমায় ক্যামিও চরিত্রে দেখা গিয়েছিল বলিউডের ‘পাওয়ার কাপল’ অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চনকে।

 

রকেট্রি দ্য নাম্বি অ্যাফেক্ট- শাহরুখ

‘রকেট্রি’ দ্য নাম্বি অ্যাফেক্ট’ ছবিতে ক্যামিও চরিত্রে বাজিমাত করেছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। সেখানে তিনি একজন সাংবাদিক। অভিনেতা, পরিচালক আর মাধবন এই চরিত্রের জন্য একজন সুপারস্টারকেই চেয়েছিলেন। যিনি ছবিতে বিজ্ঞানী নাম্বি নারায়ণের সাক্ষাৎকার নেবেন। সুখবর পেয়ে কিং খান স্বয়ং এগিয়ে আসেন চরিত্রটির জন্য। তাছাড়া অ্যায় দিল হ্যায় মুশকিল, এই সুপারহিট সিনেমায়ই মাত্র কয়েক মিনিটের ক্যামিওতে বাজিমাত করেছিলেন শাহরুখ খান।

 

লাগে রহো মুন্না ভাইয়ে অভিষেক

সঞ্জয় দত্ত, আরশাদ ওয়ার্সি অভিনীত এই সিনেমায় মাত্র কয়েক মিনিটের জন্য অভিনয় করেছিলেন অভিষেক বচ্চন। আর সেই টুকু সময়ের মধ্যেই দর্শকদের মন জয় করে নিয়েছিলেন তিনি।

 

গাঙ্গুবাঈয়ে অজয় দেবগন

‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ সিনেমায় ‘গাঙ্গুবাঈ’ আলিয়া ভাটের দুর্দিনে  অজয় দেবগন খুব ছোট অংশেই ছিলেন গ্যাংস্টারের চরিত্রে। ঘাড় কাত করে তাঁর সিগারেট ধরানোই যেন বলে দেয় ‘রহিম লালা’ আসলে কে? এ ছাড়া সূর্যবংশী সিনেমার শেষে কয়েক মিনিটের জন্য অভিনয় করে দর্শকদের ইমপ্রেস করে দিয়েছিলেন অজয় দেবগন।

 

অ্যান অ্যাকশন হিরোতে অক্ষয়

‘অ্যান অ্যাকশন হিরো’ সিনেমায় অভিনেতা আয়ুষ্মান খুরানার সঙ্গে একটি ছোট্ট দৃশ্যে হাজির হন অক্ষয় কুমার। এই খিলাড়ি নায়কের এ সিনেমায় ক্যামিও চরিত্রটি দর্শক উপভোগ করে।

 

গোবিন্দ মেরা নাম পিকেতে রণবীর কাপুর

ভিকি কৌশল আর কিয়ারা আদভানি অভিনীত ‘গোবিন্দা মেরা নাম’। পরিচালক শশাঙ্ক খৈতানের এই ছবিতে একঝলক নিজের মুখ দেখিয়েছেন রণবীর কাপুর। এ ছাড়া আমির খান অভিনীত ‘পিকে’ সিনেমায় ক্যামিও চরিত্রে দেখা গিয়েছিল অভিনেতা রণবীর কাপুরকে।

 

সালাম ভেঙ্কিতে আমির খান

ক্যামিওর ভিড়ে বাদ যাননি বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খান। অভিনেত্রী কাজলের ‘সালাম ভেঙ্কি’তে মুখ দেখিয়েছেন তিনিও।

 

মুন্না ভাই এমবিবিএস- জিমি শেরগিল

সঞ্জয় দত্ত, আরশাদ ওয়ার্সি অভিনীত ‘মুন্না ভাই এমবিবিএস’ সিনেমায় কয়েক মিনিটের জন্য অভিনয় করেছিলেন জনপ্রিয় অভিনেতা জিমি শেরগিল।

সেই অল্প সময়ের মধ্যেই দর্শকদের মুগ্ধ করে দিয়েছিলেন অভিনেতা।

সর্বশেষ খবর