বুধবার, ১ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

সেই রেখা এখন...

♦ বিভিন্ন ইভেন্ট, সিনেমার স্ক্রিনিং, অ্যাওয়ার্ড প্রোগ্রাম ও টিভি-শোতে হাজির হন ♦ নেচে-গেয়ে দেখান অভিনয়ের ঝলক ♦ বয়স ৭০ ছুঁইছুঁই, এখনো ফ্যাশনে নজর কাড়েন

তানভীর আহমেদ

সেই রেখা এখন...

ভারতের এভারগ্রিন বিউটিকুইন, একমাত্র ডিভা তিনি। বয়স ৭০ ছুঁইছুঁই। এখনো ফ্যাশনে নজর কাড়েন সবার। যেখানেই হাজির হন ক্যামেরার চোখ থাকে তাঁর ওপরই। সত্তর, আশির দশকে তাঁর সৌন্দর্যে বুঁদ ছিল গোটা শোবিজ অঙ্গন। ভারতে সিনেমাপ্রেমীরা বলতেন, হল থেকে বের হয়ে সিনেমার গল্প মনে না থাকলেও রেখাকে মনে থাকত! বড় পর্দার তুমুল জনপ্রিয় অভিনেত্রী আজকাল খুব একটা পর্দার সামনে আসেন না। কাজ করা অনেক কমিয়ে দিয়েছেন। সিনেমার অ্যাওয়ার্ড প্রোগ্রামগুলোয় মাঝেমধ্যে উপস্থিত হন। কয়েক বছর ধরে টিভির রিয়েলিটি-শোয়ে বিশেষ অতিথি হিসেবে আসেন তিনি। কপিল শর্মা শো, সালমানের বিগবস, ইন্ডিয়ান আইডলের মতো জনপ্রিয় টিভি-শোতে বিশেষ অতিথি হয়ে আসেন। কখনো কখনো বসেন বিচারকের আসনে। কথায় কথায় বলেন তাঁর ক্যারিয়ারের নানা গল্প ও তাঁকে ঘিরে প্রেম-বিয়ে গুজবের কাহিনি। ইন্ডিয়ান আইডলের মঞ্চে নেচে দেখিয়েছেন। অভিনয়ের ঝলক দেখান মাঝেমধ্যে। ইদানীং বিভিন্ন সিনেমার বিশেষ স্ক্রিনিংয়ে হাজির হতে দেখা যায় তাঁকে। এই তো কদিন আগে ‘গান্ধী গডসে : এক যুদ্ধ’ সিনেমার বিশেষ স্ক্রিনিংয়ে উপস্থিত হয়েছেন রেখা। ভারতে সিনেমাটি ঘিরে বইছে আলোচনা-সমালোচনার ঝড়। পরিচালক রাজকুমার সন্তোষী পেয়েছেন মৃত্যু হুমকি। বিশেষ স্ক্রিনিংয়ের পরদিন মিডিয়াপাড়ায় খবর বের হলো রেখা সেদিন কী পোশাক পরে এসেছিলেন! তাঁর সিল্কের শাড়ি, লাল লিপস্টিক ও সিঁদুরের সাজে তাঁকে যে এখনো অপূর্ব লাগে, সে খবরই ঢালাও করে প্রকাশ করল মিডিয়াগুলো। সম্প্রতি বান্দ্রায় একটি ক্যাফেতে দেখা যায় রেখাকে। সাদা সিল্ক শাড়িতে তাঁর সেই ছবিগুলো রীতিমতো ভাইরাল হয়ে যায়। মাত্র দুই দিন আগে মুম্বাইয়ের এক ইভেন্ট-শোয়ে হাজির হন রেখা। সেখানে ছিলেন আরেক তারকা অভিনেত্রী রাভিনা টেন্ডন। রেখাকে দেখে মুগ্ধ রাভিনা মোবাইল বের করে তুললেন সেলফি। সে ছবি দিলেন তাঁর ইনস্টাগ্রামে। সেটাও ভাইরাল!

ভারতের বিভিন্ন রিয়ালিটি-শোয়ে রেখার উপস্থিতি মানেই বিশেষ কিছু। ইন্ডিয়ান আইডলের ১২ সিজনে এসেছিলেন তিনি। সেখানে কথায় কথায় উঠেছিল অমিতাভ বচ্চনের সঙ্গে তাঁর প্রেম গুঞ্জনের কল্প-কাহিনি। শুধুই কি রটনা নাকি কিছু ঘটেছিল অমিতাভের সঙ্গে? সরাসরি উত্তর না দিলেও বলেছিলেন, ‘এক বিবাহিত পুরুষের জন্য পাগল হয়ে উঠেছিলাম।’ আর তাতেই পড়ে যায় শোরগোল। রেখার তারকাখ্যাতি একসময় আকাশ ছুঁয়েছিল। তাঁর নিজের জীবনের গল্প সিনেমার চেয়েও বেশি কিছু। রেখার মায়ের ছিল না বিবাহিত স্ত্রী হিসেবে স্বীকৃতি। সে কারণেই রেখার জন্মের পর বাবার স্বীকৃতি মেলেনি। মাত্র ১৩ বছর বয়সে বলিউডে নাম লেখান তিনি। ৫০ বছরের ক্যারিয়ারে রেখা প্রায় দুই শতাধিক সিনেমায় অভিনয় করেছেন। সৌন্দর্যে, প্রেমিকা চরিত্রে তিনি ছিলেন অদ্বিতীয়। অমিতাভ বচ্চনের সঙ্গে তাঁর জুটি বেঁধে সিনেমার সাফল্য, রহস্য এবং বাস্তব জীবনে প্রেমের গুজব এখনো সিনেমাপ্রেমীদের বিস্ময় জাগায়। রেখা ব্যবসায়ী মুকেশ আগরওয়ালকে বিয়ে করেছিলেন। বিয়ের এক বছর পরই স্বামী আত্মহত্যা করেন। বাবার কাছে সন্তানের স্বীকৃতি না পাওয়া, স্বামীর আত্মহত্যা, প্রেম গুঞ্জনে তুঙ্গে থাকা অবস্থায় অমিতাভের সঙ্গে জুটি ছেঁড়ে চলে আসা- রেখার জীবনের সব কিছুই সবার কৌতূহল শুধু বাড়িয়েছে। মিডিয়া রিপোর্ট বলছে, এখন বিলাসবহুল জীবন কাটান রেখা।  মুম্বাইয়ের অভিজাত এলাকা বান্দ্রায় প্রায় ১৫ কোটি টাকার বাংলোয় থাকেন তিনি।

 

দুই দিন আগে মুম্বাইয়ে এক ইভেন্টে আসেন রেখা। তাঁকে পেয়ে সেলফি তোলেন রাভিনা টেন্ডন। ইনস্টাগ্রামে সেই ছবি এখন ভাইরাল

ছোট পর্দার ধারাবাহিকের প্রোমোতে রেখাকে দেখে অনেকেই চমকে উঠেছেন। এ কাজের জন্য বড় অঙ্কের টাকা নিয়েছেন তিনি

ভারতের জনপ্রিয় টিভি-শোগুলোতে প্রায়ই হাজির হন। অতিথি হয়ে এসে নেচে-গেয়ে অভিনয়ের ঝলক দেখান রেখা

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর