বুধবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

বলিউডের জমকালো যত বিয়ে

বলিউডের জমকালো যত বিয়ে

বলিউড তারকাদের বিয়ে মানেই খরচের বাহুল্য। টানা কয়েকদিন ধরে চলে জমকালো আয়োজন। বর্র্ণিল আয়োজনে থাকে রীতিমতো প্রতিযোগিতা। গতকাল এমন ব্যয়বহুল আয়োজন ছিল সিদ্ধার্থ-কিয়ারা আদভানির বিয়ে ঘিরে। বলিউডের এমন কিছু তারকার ব্যয়বহুল জমকালো বিয়ের কথা তুলে ধরেছেন- আলাউদ্দীন মাজিদ

 

সিদ্ধার্থ-কিয়ারা

বলিউডের তারকা জুটি সিদ্ধার্থ মালহোত্রা ও কিয়ারা আদভানির বিয়েকে ঘিরে রাজস্থানের মরুশহর জয়সালমিরের সূর্যগড় প্যালেস জমকালো বর্ণিল সাজে সজ্জিত হয়ে ওঠে। গতকাল এখানেই সাত পাকে বাঁধা পড়েন এ দুই তারকা। সূর্যগড় প্যালেসকে একটি বিলাসবহুল বুটিক হোটেলের রূপ দেওয়া হয়েছে। অফিশিয়াল ওয়েবসাইট মতে মোট আটটি ক্যাটাগরির রুম রয়েছে এখানে। ভাড়া শুরু ২৮ হাজার রুপি থেকে। থর হাভেলি মানে সবচেয়ে দামি ঘরটির ভাড়া ১ লাখ ৩০ হাজার রুপি। যেখানে রয়েছে তিনটি ঘর। একসঙ্গে থাকতে পারেন সর্বোচ্চ ছয়জন। এ ছাড়াও জয়সালমিরের হাভেলির ভাড়া ৯৫ হাজার রুপি এক রাতের জন্য, সূর্যগড় প্যালেসের এক রাতের খরচ ৭৫ হাজার রুপি। করণ জোহর, শহীদ কাপুর থেকে প্যালেসটিতে হাজির ছিলেন বলিউডের অনেক বড় তারকা। অতিথিদের জন্য হোটেলটিতে রাজস্থানি ঐতিহ্যের প্রায় আয়োজনই উপভোগের সুবিধা আছে। সূর্যগড় প্যালেসে রাজস্থানি খাবারসহ সব ধরনের খাবারের ব্যবস্থা রয়েছে। সিদ্ধার্থ ও কিয়ারার বিয়ের জন্য জয়সালমিরে প্রায় ৮৪টি বিলাসবহুল ঘর বুকিং করা হয়, ভাড়া করা হয় ৭০টির বেশি গাড়ি।

 

ক্যাটরিনা-ভিকি

বলিউড তারকা ক্যাটরিনা কাইফ ও ভিকি কৌশলের বিয়ে হয়েছে রাজস্থানের সিক্স সেন্সেস রিসোর্টে। ১৪ শতকের এ কেল্লায় ক্যাট-ভিকি হোটেলের যে স্যুটের ভাড়া নেন তা রাতপ্রতি ৭ লাখ রুপি। আরও ১৫টি স্যুট বুক করা হয় অতিথিদের জন্য। যেগুলোর প্রতিটির ভাড়া প্রতি রাত ৪ লাখ রুপি। শুধু থাকা বাবদ ক্যাট-ভিকির খরচ কোটি রুপির বেশি। মেহেদির এক টিউবের দামই লাখ টাকার ওপরে।

 

দীপিকা-রণবীর

দীপিকা-রণবীর সিংয়ের বিয়ে হয়েছিল ইতালির লেক কোমোতে। রিসোর্টের ভাড়া ছিল ২ কোটি রুপি। ভারতের অনুষ্ঠানে খরচ হয় প্রায় ৭৭ কোটি রুপি। ইতালিতে ২৪ লাখ ৭৫ হাজার টাকা দিয়ে কেবল বুক করা হয়েছিল রণবীর-দীপিকার বিয়ের জায়গা লেক কোমোর ভিলা ডেল বালবিয়ানেলো। সেই জায়গায় এক সপ্তাহ ধরে চলে বিয়ের নানা উৎসব। ১ কোটি ৭৩ লাখ ২৫ হাজার টাকা শুধু বিয়েতে খরচ হয়েছে ওই এক সপ্তাহে। এর বাইরে ছিল বিয়ের খাবার, পোশাক, নিরাপত্তা-সংক্রান্ত নানা খরচ।

 

আনুশকা-বিরাট

বিরাট কোহলি ও আনুশকা শর্মার বিয়ে হয়েছিল ইতালির ৮০০ বছরের পুরনো শহর বোর্গো ফিনোসিয়েটোতে। ওই বিয়েতে ইতালি ও ভারতের যেসব অনুষ্ঠান হয়েছিল তাতে খরচ পড়েছিল ১০০ কোটি রুপির বেশি। বিয়েতে আনুশকার ওয়েডিং রিংয়েই শুধু খরচ হয়েছে ১ কোটি টাকা। যে ভিলায় বিয়ে হয়েছে তার খরচ প্রতিদিনের হিসাবে ৬ লাখ ৫০ হাজার থেকে ১৪ লাখ টাকা। বিয়েতে অনুশকার ওয়েডিং রিংয়েই শুধু খরচ হয়েছে ১ কোটি টাকা।

 

প্রিয়াঙ্কা-নিক

রাজস্থানের যোধপুরের উমেদ ভবন প্যালেস এক সপ্তাহের জন্য ভাড়া করেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস। নিকিয়াঙ্কার বিয়েতে প্রায় ৬৪.৪০ লাখ টাকা ভাড়া প্রতিদিনের হিসাবে ছিল কেবল রাজস্থানের উমেদ ভবন প্যালেসের। এই প্যালেসে টানা পাঁচ দিন ধরে চলে প্রিয়াঙ্কার বিয়ের নানা অনুষ্ঠান। প্রিয়াঙ্কার বিয়ের খরচ ৪ কোটি রুপি পেরিয়ে যায়।

 

কারিনা-সাইফ

বিভিন্ন রত্নখচিত লেহেঙ্গায় এই বিয়েতে সেজেছিলেন কারিনা। সাইফের শেরওয়ানির দামও কিন্তু কম ছিল না। শুধু কারিনার লেহেঙ্গার দামই ছিল ৫০ লাখ টাকা। বিয়ের খাবার শেষে যে পান খেতে দেওয়া হয়েছিল আমন্ত্রিতদের, তা ‘সিলভার র‌্যাপ’ বা রুপার তবকের মোড়ক ও সোনার তবকের মোড়কে ছিল। পানের ফ্লেভারে ছিল চকোলেট, অরেঞ্জ, আম, স্ট্রবেরি।

 

শিল্পা-রাজ

যে আংটি পরিয়ে শিল্পাকে আপন করে নেন রাজ সেই আংটি ৩ কোটি টাকা মূল্যের। শিল্পার বিয়ের শাড়ি থেকে রাজের পোশাক সবটাই রীতিমতো নজর কেড়েছে দর্শকের। মনে করা হয় শিল্পা-রাজের ঘরোয়া বিয়ের খরচই ৪ কোটি টাকা পেরিয়ে যায়।

 

ঐশ্বরিয়া-অভিষেক

ঐশ্বরিয়ার স্বর্ণখচিত বিয়ের শাড়ির দাম ছিল ৭৫ লাখ রুপি। ঐশ্বরিয়া পরেছিলেন সুন্দর সোনালি কাঞ্জিভরম শাড়ি ও ঐতিহ্যিক অলংকার। ওই গর্জিয়াস বিয়ের শাড়ি তৈরি করেছিলেন ফ্যাশন ডিজাইনার নীতা লুল্লা। স্বর্ণের পাড় আর দামি পাথরখচিত ছিল সেই শাড়ি। বলিউড শাদিস ডটকমে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছিল, সত্যিকারের স্বর্ণ দিয়ে মোড়া ছিল শাড়িটি, সঙ্গে প্রচুর দামি পাথর। আর সেই শাড়িটির দাম ছিল ৭৫ লাখ রুপি এবং এটিই তখন ছিল সবচেয়ে দামি শাড়ি। আর অভিষেক পরেছিলেন সাদা শেরওয়ানি, তাতে ছিল সত্যিকারের স্বর্ণের কাজ।

 

আসিন-রাহুল

আসিনের বিয়ে হয় কোটিপতি কর্ণধারের সঙ্গে! হিন্দু ও খ্রিস্টান দুই মত মেনেই বিয়ে হয় আসিন থোটরুমকালের। ২০১৬ সালে মাইক্রোম্যাক্স সংস্থার কর্ণধার রাহুল শর্মার বিয়ে হয় বলিউডের ‘গজনি’ স্টারখ্যাত আসিনের সঙ্গে। বিয়েতে যে হীরার আংটি আসিন পরেন, তার দামই নাকি ৬ কোটি রুপির ওপর। এই বিয়েতে আসিনের লেহেঙ্গার ডিজাইন করেন সব্যসাচী।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর