Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ মে, ২০১৯ ১৪:১৩

আরটিভিতে পরিচ্ছন্নতার গল্প

দেশ পরিচ্ছন্ন রাখতে ছড়িয়ে পড়ুক সহযোগিতার হাত

অনলাইন ডেস্ক

দেশ পরিচ্ছন্ন রাখতে ছড়িয়ে পড়ুক সহযোগিতার হাত

পবিত্র রমজান মাসে আরটিভিতে শুরু হওয়া ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইনের পরিচ্ছন্নতার গল্প শীর্ষক ১০ পর্বের প্রোগ্রামের চতুর্থ পর্বে দেখানো হয় রাইসা কীভাবে একজন পরিচ্ছন্ন কর্মীকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। মেয়ের সহানুভূতিশীলতা দেখে মুগ্ধ ও অনুপ্রাণিত হন মেয়ের বাবাও। 

‘যদি একদিন’ চলচ্চিত্রের মূল চরিত্রের অভিনেত্রী শিশু শিল্পী রাইসা দেশ পরিচ্ছন্ন রাখার উদ্যোগে পরিচ্ছন্ন কর্মীকে তার সহযোগিতার হাত বাড়িয়ে দেয়।

“পরিচ্ছন্নতার গল্প” পর্বগুলো নিয়মিত প্রচারিত হচ্ছে আর টিভিতে। এছাড়াও 'ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ (https://www.facebook.com/PorichchonnoBangladesh)' ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে (https://www.youtube.com/channel/UClTx0lXC4m3gJLOyWlvibDA)-ও দেখা যাবে।

পরিচ্ছন্নতার বার্তা ছড়িয়ে দিতে পরিচ্ছন্নতার গল্পের শেষাংশে আসেন ‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইনের দূত ও চিত্রনায়ক রিয়াজ। যেহেতু এই দেশটি আমাদের সবার তাই সবাই মিলে সেটি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে তিনি সবাইকে সঠিক স্থানে ময়লা ফেলার আহ্বান জানান।

এই পর্বে, রাইসা প্রতিদিন ভোরবেলা বাবার সাথে হাঁটতে বের হয়ে একজন পরিচ্ছন্ন কর্মীকে এলাকার চারপাশ পরিষ্কার করতে দেখে। একদিন হাঁটতে বের হয়ে সেই পরিচ্ছন্ন কর্মীকে দেখতে না পেয়ে চিন্তিত হয়ে সে বাবার কাছে জিজ্ঞেস করে তিনি কোথায়। কিছুক্ষণ পরে তারা দেখতে পায় সেই পরিচ্ছন্ন কর্মী অসুস্থ অবস্থায় খুব কষ্টে ময়লার গাড়ি টেনে নিয়ে যাচ্ছে। তখন রাইসা ও তার বাবা পরিচ্ছন্ন কর্মীর কাছে যায় এবং ময়লার গাড়িটি টানতে তাকে সাহায্য করে। এভাবেই রাইসা ও তার বাবা দেশ পরিষ্কার রাখতে সকলের সহযোগিতার শিক্ষা সকলের মাঝে তুলে ধরেন।   

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য