১৬ ডিসেম্বর, ২০১৯ ১১:১৪

ইউটিউবে মাহবুবুল এ খালিদের বিজয়ের গান

অনলাইন ডেস্ক

ইউটিউবে মাহবুবুল এ খালিদের বিজয়ের গান

মাহবুবুল এ খালিদ

মহান বিজয় দিবস উপলক্ষ্যে ইউটিউবে মুক্তি পেয়েছে মাহবুবুল এ খালিদের লেখা গান ‘হে বিজয়ী’। সম্প্রতি ইউটিউবের ‘খালিদ সংগীত’ চ্যানেলে গানটি প্রকাশ করা হয়। এতে সুর দিয়েছেন ইমন সাহা। আর কণ্ঠ দিয়েছেন কোনাল এবং রাজীব। এই গানের মাধ্যমে বীর বাংলার দামাল ছেলেদের সাহসিকতার বন্দনা করে তাদের প্রতি সম্মান প্রদর্শন করা হয়েছে। 

মহান বিজয় দিবসকে উপজীব্য করে আরো বেশ কয়েকটি গান লিখেছেন কবি, গীতিকার ও সুরকার মাহবুবুল এ খালিদ। তার লেখা গানগুলোতে বাংলা মায়ের অপরূপ রূপ, মাতৃভূমির প্রতি ভালোবাসা, সংগ্রাম, আত্মোৎসর্গ এবং চূড়ান্ত বিজয়ের কথা চমৎকারভাবে প্রতিফলিত হয়েছে।

মাহবুবুল এ খালিদের লেখা বিজয়ের গানগুলোর মধ্যে রয়েছে ‘বিজয় বিজয় এনেছি জয়’ শিরোনামের আরেকটি গান। এতে মাহবুবুল এ খালিদ নিজেই সুর দিয়েছেন। সমবেত কণ্ঠের ওই গানটি গেয়েছেন সংগীতা, অবন্তি সিথি এবং রন্টি। গানটির কথা ও সুরে স্বাধীনতা ও বিজয়ের জয়গান ধ্বণিত হয়েছে।
এছাড়াও, মাহবুবুল এ খালিদের লেখা ‘মা তোমার ভাবনা কোথায়’ এবং 'সাগর সাগর রক্ত দিয়ে’ গানগুলোতে প্রিয় দেশমাতৃকা, এর সংগ্রাম ও বিজয়ের কথা তুলে ধরা হয়েছে। 

সবগুলো গানই মাহবুবুল এ খালিদের ওয়েবসাইট ‘খালিদসংগীত ডটকম’ (www.khalidsangeet.com)-এ প্রকাশ করা হয়েছে। পাশাপাশি গানগুলো তার ইউটিউব চ্যানেল ‘খালিদ সংগীত’ এ মুক্তি দেয়া হয়েছে। 'হে বিজয়ী’ গানটির ভিডিও- 

 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর