২৮ ফেব্রুয়ারি, ২০২০ ১৫:২৫

এবার ফোক স্টেশনে গাইবেন জেকে

অনলাইন ডেস্ক

এবার ফোক স্টেশনে গাইবেন জেকে

ফোক ফিউশনের জমজমাট গানের অনুষ্ঠান ইগলু ফোক স্টেশন। ফোক গানকে নতুন করে মানুষের কাজে নিয়ে যাওয়ার ভাবনা থেকে অনুষ্ঠানটি শুরু করার পর থেকেই মানুষের মন জয় করে নেয়। বেসরকারি চ্যানেল আরটিভিতে প্রচারের পাশাপাশি গানগুলো আরটিভি মিউজিক এর ইউটিউব চ্যানেলে আপলোডের পর শ্রোতা-দর্শকদের কাছ থেকে দারুণ সাড়া পড়ে। অনুষ্ঠানটির পরিকল্পনা ইগলুর গ্রুপ সিইও ও কর্পোরেট আইকন কামরুল হাসানের। অনুষ্ঠানটির পরিচালক নূর হোসেন হীরা। আর সব ক'টি গানের সংগীত পরিচালক জেকে মজলিশ। মূলত জেকে মজলিশের ফিচারিংয়েই অনুষ্ঠানের গানগুলো জনপ্রিয়তা পেয়েছে। বিশেষ করে লায়লার গাওয়া মৈমনসিংহ গীতিকার 'সখিগো আমার মন ভালা না' গানটি বছরজুড়েই আলোচিত। চার মাসেই ইউটিউবে গানটি ২ কেটি ৮০ লাখেরও বেশি ভিউ হয়েছে। 

এছাড়াও এ অনুষ্ঠানে জেকের ফিচারিংয়ে গান করেছেন শফি মন্ডল, রিংকু, সালমা, সিঁথি সাহা, স্বর্ণা, নূরজাহান আলীম, প্রতীক হাসান, বেলাল খান, সায়রা রেজা, নদী, কাজী শুভ, মালাসহ দেশসেরা শিল্পীরা। তবে এবার জেকে নিজেই ছয়টি ফোক গান নিয়ে হাজির হচ্ছেন মাইক্রোফোনের সামনে। 

আগামীকাল শনিবার রাত ১১টা ২০ মিনিটে অনুষ্ঠানটি প্রচারিত হবে। এ প্রসঙ্গে জেকে মজলিশ বলেন, 'ফোক গানগুলো নতুন করে সবার সামনে তুলে ধরার উদ্দেশ্য নিয়ে এ অনুষ্ঠানটির শুরু। আমরা গানের মূল আবেদন ঠিক রেখে গানগুলো নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে চেয়েছি। শ্রোতারা সেটি ভালোভাবে গ্রহণ করেছেন বলে ভালো লাগছে। গত ১৮০ দিনে প্রতিদিন একটি করে গান প্রকাশিত হয়েছে ইউটিউবে। আরো কিছু গান এখনো আপলোড হয়নি।' 

নিজের গান প্রসঙ্গে জেকে বলেন, 'অনেকদিন থেকেই কিছু ফোক গান করার প্ল্যান ছিল। এই অনুষ্ঠান শুরুর পর এতোদিন কেবল অন্যদের জন্যই গান করেছি। সবার অনুপ্রেরণা আর নিজের ইচ্ছার কারণে শেষ পর্যন্ত এবার ছয়টি গান নিয়ে নিজেই হাজির হচ্ছি। আশা করছি শ্রোতারা নিরাশ হবেন না।' 

এদিকে সমানতালে চলছে জেকের সিঙ্গেলস এবং অন্যান্য কম্পোজিশনের কাজ। সর্বশেষ জেকের মিউজিকে সায়রা রেজার কণ্ঠে 'আসাম যাবো' গানটি আশাতীত সাফল্য পেয়েছে।

বিডি-প্রতিদিন/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর