শিরোনাম
প্রকাশ : ৫ ডিসেম্বর, ২০২০ ২৩:০২
প্রিন্ট করুন printer

এই প্রথম বাংলাদেশি সিনেমার গানে নোবেল

অনলাইন প্রতিবেদক

এই প্রথম বাংলাদেশি সিনেমার গানে নোবেল

প্রথমবার বাংলাদেশি সিনেমায় গাইতে যাচ্ছেন মাইনুল আহসান নোবেল। তিনি ইফতেখার শুভ পরিচালিত অনুদানের ছবি মুখোশের টাইটেল গানে কণ্ঠ দেবেন। গানটির কথা লিখেছেন তরুণ কবি ও গীতিকার আব্রাহাম তামিম। সুর ও সংগীত পরিচালনা করবেন আহম্মেদ হুমায়ূন।

এর আগে পশ্চিম বঙ্গের নির্মাতা সৃজিত মুখার্জীর ‘ভিঞ্চি দা’ ছবিতে অনুপম রায়ের সংগীতায়োজনে প্রথম ‘তোমার মনের ভেতর’ শিরোনামের একটি গানে কণ্ঠ দেন নোবেল। এটিই ছিলো চলচ্চিত্রে নোবেলর প্রথম প্লেব্যাক। এ প্রসঙ্গে নোবেল বাংলাদেশ প্রতিদিনকে বলেন, 'দ্য ভিঞ্চির ছবির পর এবার নিজের দেশের কোনো ছবিতে প্রথম প্লেব্যাক করছি। গানটির কথা, সুর সবই সুন্দর লেগেছে। কয়েকদিনের মধ্যেই গানটিতে ভয়েস দেব।

নির্মাতা ইফতেখার শুভ জানান, আগামী মাসের মাঝামাঝি থেকে শুরু হবে ‘মুখোশ’ সিনেমার শুটিং। সিলেট, সাভার ও ঢাকার বিভিন্ন স্থানে কাজ চলবে। এই সিনেমার নায়ক রোশান, নায়িকা পরীমণি। একটি গুরুত্বপূর্ণ চরিত্রের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন মোশাররফ করিম। আরও অভিনয় করবেন ইরেশ যাকের, ফারুক আহমেদ, রাশেদ মামুন অপু প্রমুখ। ২০১৯-২০ অর্থবছরের সরকারি অনুদানের ‘মুখোশ’ সিনেমার পরিচালনার পাশাপাশি প্রযোজনা করছেন এই পরিচালক। 

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর