২০ জানুয়ারি, ২০২১ ১১:২৭

তোপের মুখে ‘তাণ্ডব’র বিতর্কিত অংশ বাদ দেওয়া হচ্ছে

অনলাইন ডেস্ক

তোপের মুখে ‘তাণ্ডব’র বিতর্কিত অংশ বাদ দেওয়া হচ্ছে

তোপের মুখে ওয়েব সিরিজ ‘তাণ্ডব’-এ সংশোধনী আনতে হচ্ছে নির্মাতাকে। সমালোচনার মুখে সিরিজটি থেকে বিতর্কিত অংশ ফেলে দেওয়া হবে বলে জানিয়েছেন এর পরিচালক আলী আব্বাস জাফর।

তিনি জানিয়েছেন, হিন্দু ধর্মের ভাবাবেগে আঘাত ও দেবতাদের অপমান করার অভিযোগ এনে দর্শক যে দৃশ্যটিতে আপত্তি জানিয়েছে, সে দৃশ্য ফেলে দিয়ে নতুন করে ওয়েব সিরিজটি প্রকাশ করা হবে।

সামাজিক মাধ্যমে প্রকাশ করা এক বিবৃতিতে এই নির্মাতা লেখেন, আমাদের দেশের (ভারত) মানুষের অনুভূতির প্রতি আমাদের পরম শ্রদ্ধা রয়েছে। আমরা কোনো ব্যক্তি, বর্ণ, সম্প্রদায়, ধর্ম, ধর্মীয় বিশ্বাস, কোনো প্রতিষ্ঠান, রাজনৈতিক দল বা ব্যক্তি, জীবিত বা মৃত ব্যক্তির সম্মানে আঘাত করতে চাইনি। ‘তাণ্ডব’-এর পুরো টিম ওয়েব সিরিজে আপত্তিকৃত দৃশ্যগুলো পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে। সিরিজটি যদি অনিচ্ছাকৃতভাবে কারো অনুভূতিতে আঘাত করে থাকে, তবে সেজন্য আমরা ক্ষমা চাইছি।  

এর আগে ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইম এবং ‘তাণ্ডব’-এর নির্মাতা, অভিনেতা ও প্রযোজকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল ভারতের উত্তরপ্রদেশে।

উল্লেখ্য, গত শুক্রবার (১৫ জানুয়ারি) অ্যামাজন প্রাইমে মুক্তি পায় আলী আব্বাস জাফর পরিচালিত ওয়েব সিরিজ ‘তাণ্ডব’। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সাইফ আলী খান, ডিম্পল কাপাডিয়া, অভিনেতা জিসান আয়ুব, সুনীল গ্লোভার প্রমুখ।  

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর