শিরোনাম
প্রকাশ : ৮ ফেব্রুয়ারি, ২০২১ ০৯:২২
আপডেট : ৮ ফেব্রুয়ারি, ২০২১ ০৯:৪৭
প্রিন্ট করুন printer

মান্নাকে নিয়ে অপপ্রচার: এফডিসিতে ইউটিউবারের ওপর ক্ষেপলেন মান্নার স্ত্রী শেলী

অনলাইন ডেস্ক

মান্নাকে নিয়ে অপপ্রচার: এফডিসিতে ইউটিউবারের ওপর ক্ষেপলেন মান্নার স্ত্রী শেলী
ফাইল ছবি

মান্নাকে নিয়ে ইউটিউবে অপপ্রচার চালানোর দায়ে এক ইউটিউবারের ওপর রীতিমতো খেপে গেলেন চিত্রনায়ক মান্নার স্ত্রী শেলী। গতকাল শনিবার বিকেলে বিএফডিসির অভ্যন্তরে এই ঘটনা ঘটে।

জানা যায়, প্রয়াত নায়ক মান্নার স্ত্রী কয়েকটি টিভি চ্যানেলে সাক্ষাতকার দিচ্ছিলেন। এসময়ে কয়েকজন ইউটিউবার সেখানে ঢুকে পড়েন। এর মধ্যে একজন ছিলেন যিনি মান্নার সম্পর্কে অসত্য তথ্য ইউটিউবে প্রচার করেছিলেন। তাকে চিনে ফেলে মান্নার স্ত্রী তাকে প্রশ্ন করতে শুরু করেন।

শেলী বলেন, কেন আপনি মান্নাকে নিয়ে ওইসব বলেছেন, আপনি জানেন মান্নাকে এফডিসির গেটের দারোয়ান মেরেছিল? বলেন, আপনি জানেন? আপনারা এসব মিথ্যা ভিডিও বানিয়ে ভিউ তৈরি করছেন কেন? কেন মান্নার মতো একজনকে আপনারা এভাবে অসম্মান করেন, কেন? বলেন, এভাবে টিআরপির জন্য কেন এসব করেন?

শেলী এ সময় বেশ ক্ষোভ প্রকাশ করেন। সেখানে উপস্থিত গণমাধ্যমকর্মীরাও বিষয়টিকে ভালোভাবে নেননি। পরে ওই ইউটিউবার কিছু না বলেই এফডিসি ত্যাগ করে।

চলচ্চিত্র সংশ্লিষ্ট কয়েকজন জানান, এদিন নির্বাচনকে কেন্দ্র করে শত শত বহিরাগত ঢুকে পড়েছিল। এর মাঝে বড় একটি শ্রেণি ছিল ইউটিউবার। যারা কোনো তারকা বা চলচ্চিত্র সংশ্লিষ্ট কাউকে পেলেই তার বক্তব্য নেওয়া শুরু করেন।

এ বিষয়ে বাংলাদেশ শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, 'মান্না ভাইকে নিয়ে এ রকম ভিডিও করা খুবই ঘৃণ্যতম কাজ। আমি বুঝি এফডিসির গেটে যারা থাকে, তারা কেন এদের ঢুকতে দেয়, এরা ঢুকে ক্রমেই বিশৃঙ্খলা তৈরি করে। যার-তার বক্তব্য নিয়ে বড় ও সম্মানী শিল্পীদের অসম্মান করে। আমিও বিষয়টা এফডিসি কর্তৃপক্ষের কাছে জানতে চাই, কেন এসব বহিরাগত মানুষ ঢোকে?'

জানা গেছে, ইউটিউবাররা সাংবাদিক পরিচয়ে এফডিসিতে ঢুকে বিভিন্নজনের সাক্ষাৎকার নেওয়া শুরু করে। এক শ্রেণির ইউটিউবাররা প্রেস লেখা কার্ড ও জ্যাকেট শরীরে জড়িয়ে এফডিসিতে ঢুকে পড়ে। এফডিসিতে এরা বিশৃঙ্খলা তৈরি করে। এদের অত্যাচারে গণমাধ্যমকর্মীরাও পিছিয়ে পড়েন।

বিডি প্রতিদিন/আবু জাফর