শিরোনাম
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি, ২০২১ ১৪:০০
আপডেট : ১১ ফেব্রুয়ারি, ২০২১ ১৫:০৫
প্রিন্ট করুন printer

বিটিভিতে আফসানা মিমির ধারাবাহিক

অনলাইন ডেস্ক

বিটিভিতে আফসানা মিমির ধারাবাহিক
‘সায়ংকাল’এর একটি দৃশ্য

কথাশিল্পী শওকত আলীর ত্রয়ী উপন্যাস ‘দক্ষিণায়নের দিন’ অবলম্বনে আফসানা মিমি তৈরি করেছেন ‘সায়ংকাল’। ধারাবাহিকটির নাট্যরূপ দেওয়ার পাশাপাশি অভিনয়ও করেছেন মিমি। ‘সায়ংকাল’ প্রযোজনা করেছেন এল রুমা আকতার। দীর্ঘ ধারাবাহিকটিতে আরও অভিনয় করেছেন খায়রুল আলম সবুজ, শহীদুজ্জামান সেলিম, সানজীদা প্রীতি, শাহাদাৎ হোসেন, শামস সুমন, নাঈম, সুষমা সরকার, স্বাগতা, শর্মীমালা, রাজীব সালেহীন, জয়িতা মহলানবীশসহ অনেকেই।

১৪ ফেব্রুয়ারি থেকে বাংলাদেশ টেলিভিশনে ধারাবাহিকটির প্রচার শুরু হচ্ছে। সপ্তাহের প্রতি রবিবার, সোমবার ও মঙ্গলবার রাত ৯টায় দেখা যাবে ‘সায়ংকাল’।

আফসানা মিমি বলেন, “বিটিভি থেকে যখন নতুন নাটক তৈরির ব্যাপারে আলাপ হচ্ছিল, তখন মহাপরিচালক স্যার সাহিত্যনির্ভর কাজের ব্যাপারে আগ্রহ দেখালেন। আমি তখন ‘দক্ষিণায়নের দিন’ নতুন করে দর্শকের কাছে পরিচয় করিয়ে দিতে পারি কি-না, বলতেই তিনি বেশ উৎসাহ দেন। মূলত ৩০ থেকে ৩৫ বছর আগে ‘দক্ষিণায়নের দিন’ বিটিভিতে একবার প্রচার হয়েছিল। উপন্যাসটি আবার নতুন প্রজন্মের দর্শককে পরিচয় করিয়ে দেওয়া আমাদের মূল লক্ষ্য। একটি মধ্যবিত্ত পরিবারের উত্থান, পতন, সংগ্রাম, ভালোবাসার সমন্বয়ে বহুস্তর জীবনের পূর্ণ রূপ তুলে ধরা হয়েছে ‘সায়ংকাল’-এ। বেশ সুন্দরভাবেই আমরা কাজটি গুছিয়েছি।”


বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর