শিরোনাম
প্রকাশ : ২৯ মার্চ, ২০২১ ১৩:১২
আপডেট : ২৯ মার্চ, ২০২১ ১৩:১৬
প্রিন্ট করুন printer

‘এসিআই দীপ্ত কৃষি অ্যাওয়ার্ড ২০২০'

অনলাইন ডেস্ক

‘এসিআই দীপ্ত কৃষি অ্যাওয়ার্ড ২০২০'

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর মাহেন্দ্রক্ষণে দীপ্ত টিভিতে এই প্রথমবারের মতো আয়োজিত হচ্ছে এসিআই দীপ্ত কৃষি অ্যাওয়ার্ড ২০২০। এ উপলক্ষে রবিবার (২৮ মার্চ) বিকাল ৪টায় প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের সুরমা হলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এতে উপস্থিত ছিলেন দীপ্ত টিভির সিইও ফুয়াদ চৌধুরী, এসিআই এগ্রো বিজনেসের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ড. এফ এইচ আনসারী। এছাড়াও উপস্থিত ছিলেন কৃষি বিষয়ক সরকারি উর্ধ্বতন কর্মকর্তাগণ এবং অ্যাওয়ার্ড অনুষ্ঠানের উপস্থাপক চিত্রনায়ক ফেরদৌস।

২০১৬ সালের ৭ জুন থেকে দীপ্ত টিভিতে সম্প্রচারিত হয়ে আসছে কৃষি বিষয়ক অনুষ্ঠান 'দীপ্ত কৃষি'। দীর্ঘ সময় ধরে বাংলাদেশের কৃষি অগ্রযাত্রায় নিয়ামক হিসেবে কাজ করছে এই জনপ্রিয় অনুষ্ঠানটি। কৃষির এই অগ্রগতিতে যারা অসামান্য অবদান রেখেছেন সেসকল কৃষকদের সম্মাননা জানানোর লক্ষে আয়োজন করা হয়েছে 'এসিআই দীপ্ত কৃষি অ্যাওয়ার্ড ২০২০।' 

জমকালো অনুষ্ঠানের মাধ্যমে এই অ্যাওয়ার্ড প্রদান করা হবে আগামী ০২ এপ্রিল ২০২১ তারিখে। ঐদিন অনুষ্ঠানটি দীপ্ত টিভিতে বিকাল ৪টায় সরাসরি সম্প্রচার করা হবে।

কৃষিখাতে বাংলাদেশ অর্জন করেছে ঈর্ষণীয় সাফল্য। ধান, গম, ভূট্টায় বিশ্বের গড় উৎপাদনে ক্রমেই এগিয়ে চলেছি আমরা। অভ্যন্তরীণ মুক্ত জলাশয়ে মাছ উৎপাদনে আমরা তৃতীয় এবং ইলিশ উৎপাদনে রয়েছি শীর্ষ অবস্থানে। ধান উৎপাদনে চতুর্থ ও অন্যদিকে সবজি উৎপাদনে বিশ্বের মধ্যে তৃতীয় স্থানে।

এই সমস্ত সাফল্যের পেছনে রয়েছেন কৃষক, গবেষক ও উদ্ভাবক। মূলত তাদের সম্মানিত করতেই মোট ১০টি ক্যাটাগরিতে এক লক্ষ টাকা সম্মাননা ও অন্যান্য পুরস্কার দেওয়া হবে। ক্যাটাগরিগুলো হলো সেরা মৎস্য চাষী, সেরা সবজি চাষী, সেরা পোল্ট্রি খামারি, সেরা গবাদি পশুর খামার, সেরা কৃষি উদ্যোক্তা, সেরা ফল বাগানি, সেরা কৃষি উদ্ভাবক, সেরা সামাজিক/সমবায় কৃষি, সেরা শষ্য উৎপাদনকারী কৃষক ও সেরা কৃষি শিক্ষায় অবদান রাখা ব্যক্তি/প্রতিষ্ঠান।

এসিআই দীপ্ত কৃষি অ্যাওয়ার্ড ২০২০ এর জমকালো সংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন জনপ্রিয় চিত্র নায়িকা মাহিয়া মাহি, মেহজাবিন, নাদিয়া, চাঁদনী, সিনথিয়া, বারিষ হক। এছাড়াও গান পরিবেশনায় থাকবেন ফোক শিল্পী মমতাজ। 

প্রসঙ্গত, দীপ্ত কৃষি অ্যাওয়ার্ড ২০২০ এর অনুষ্ঠানটির উপস্থাপনা থাকছেন জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস এবং চিত্রনায়িকা পূর্ণিমা।
 


বিডি প্রতিদিন / অন্তরা কবির 
 

এই বিভাগের আরও খবর