শিরোনাম
প্রকাশ : ২৪ মে, ২০২১ ১৬:৫০
প্রিন্ট করুন printer

নিলামে ইন্ডিয়ানা জোন্সের হ্যাট, হ্যারি পটারের চশমা

অনলাইন ডেস্ক

নিলামে ইন্ডিয়ানা জোন্সের হ্যাট, হ্যারি পটারের চশমা
ক্যালিফোর্নিয়ায় প্রপ স্টোর। ছবি - রয়টার্স
Google News

চলচ্চিত্র ও টেলিভিশনে স্মরণীয় হয়ে ওঠা ১২০০-এর বেশি স্মারক সামনের নিলামে উঠছে। আগামী ২৯ জুন থেকে ১ জুলাই পর্যন্ত তিন দিনব্যাপী এ নিলাম অনুষ্ঠিত হবে। এর মধ্যে আছে ইন্ডিয়ানা জোনসের হ্যারিসন ফোর্ডের বিখ্যাত ফেডোরা হ্যাট, হ্যারি পটার চরিত্রে অভিনয়কারী ড্যানিয়েল র‍্যাডক্লিফের চশমা ও ছড়ি। ক্যালিফোর্নিয়ায় প্রপ স্টোর নিলামের আয়োজন করেছে।

প্রপ স্টোরের মার্কেটিং ম্যানেজার ম্যাট ট্রুয়েক্স বলেছেন, এটি হবে তাদের করা সবচেয়ে বড় নিলাম। নিলামের সবচেয়ে বড় আকর্ষণ ইন্ডিয়ানা জোনস অ্যান্ড দ্য টেম্পল অব ডুম ছবিতে হ্যারিসন ফোর্ডের মাথায় থাকা ফেডোরা হ্যাট। নিলামে এটা আড়াই থেকে সাড়ে ৩ লাখ মার্কিন ডলারে বিক্রি হতে পারে।’

এ নিলামে উঠতে যাওয়া সব আইটেমের ক্যাটালগ অনলাইনে দেখা এবং জুমের মাধ্যমে নিলামে অংশও নেয়া যাবে। নিলামের আরও একটি বড় আকর্ষণ হবে হ্যারি পটারের চশমা ও ছড়ি। হ্যারি পটার অ্যান্ড দ্য ডেথলি হলোজ ছবিতে ড্যানিয়েল র‍্যাডক্লিফ এ চশমা ও ছড়ি ব্যবহার করেছিলেন। এবারই প্রথম ওয়ার্নার ব্রাদার্সের আর্কাইভ থেকে হ্যারি পটারের চশমা ও ছড়ি নিলামের জন্য উন্মুক্ত হলো।

ম্যাট ট্রুয়েক্স জানিয়েছেন, হ্যারি পটারের চশমা ও ছড়ি বিক্রি থেকে আয় করা পুরো অর্থ যাবে চ্যারিটি খাতে। আশা করা হচ্ছে, 

নিলামে উঠতে যাওয়া আরো শতাধিক আইটেমের মধ্যে থাকবে টার্মিনেটর টু: জাজমেন্ট ডে, ব্যাটম্যান, টপ গান ও মাপেটস ছবির বিভিন্ন স্মারক। কমিক আর্ট কালেক্টরদের জন্যও থাকবে বিভিন্ন আইটেম।

নিলাম কর্তৃপক্ষ জানিয়েছে, সব রকমের সংগ্রাহকরাই যেন সাধ্যের মধ্যে কিছু সংগ্রহ করতে পারেন সে সুযোগ রাখা হয়েছে।

 
বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর