শিরোনাম
প্রকাশ : ৩ জুন, ২০২১ ০৯:০১
আপডেট : ৩ জুন, ২০২১ ১০:৪৫
প্রিন্ট করুন printer

করোনাকালে শরীরের যত্ন নেওয়া আরও বেশি প্রয়োজনীয়

অনলাইন ডেস্ক

করোনাকালে শরীরের যত্ন নেওয়া আরও বেশি প্রয়োজনীয়
সায়ন্তিকা
Google News

শুটিং, ঝড়-বৃষ্টি, লকডাউন কোনও কিছুতেই দমে যান না অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। প্রত্যেক দিন তার নিয়ম করে শরীরচর্চা করা চাই-ই চাই। কবে জিম খুলবে, সেই অপেক্ষা না করে প্রতিদিন কী করে আরও বেশি ব্যায়াম করা যায়, সেই উপায় খোঁজেন নায়িকা।

সায়ন্তিকা জানান, ব্যায়াম করা তার কাছে প্রতিদিনের জরুরি কাজগুলোর মতোই। ব্যায়াম করলে শরীরে রক্ত চলাচল বাড়ে। তাই রোজ কোনও না কোনও উপায় বার করেন শরীরচর্চা করার। বিভিন্ন ব্যয়ামের পাশাপাশি বাড়ির সিঁড়ি দিয়ে ওঠানামা করে নিজেকে ফিট রাখছেন সায়ন্তিকা।

তবে লকডাউন শুধু নয়, কোনও পরিস্থিতিতেই বসে থাকেন না সায়ন্তিকা। কলকাতার বাইরে শ্যুটিং হলেও সব জায়গায় জিমের সুবিধে থাকে না। তখনও বাইরে দৌড়ঝাঁপ করে ঠিক শরীরচর্চা করে নেন অভিনেত্রী। নির্বাচনী প্রচারের সময়ও বাদ যায়নি তার রুটিন। ব্যায়াম করার যাবতীয় ব্যবস্থা করে নিয়েছিলেন তিনি। সাইকেল চালানো, সিঁড়ি ওঠানামা করা, ঘরের মধ্যে ফ্রি হ্যান্ড— কোনও উপায়ই বাদ রাখেননি তিনি।

সায়ন্তিকা জানালেন, তার এই অভ্যাস নিজের বাবাকে দেখেই। ছোটবেলা থেকে দেখেছেন, এমন এক দিনও যায়নি যেদিন বাবা শরীরচর্চায় ফাঁকি দিয়েছেন।

তিনি জানান, সম্প্রতি তার বাবা-মা দু’জনেই কোভিড আক্রান্ত হয়ে পড়েছিলেন। মা যেখানে কোভিডের পর এক মাস মাথা পর্যন্ত তুলতে পারলেন না, এত ভুগলেন, বাবা কিন্তু বলতে নেই, খুব দ্রুত সেরে উঠেছিলেন। এত দিনের পরিশ্রমের একটা মূল্য থাকে। মানুষ যদি প্রত্যেক দিন আধ ঘণ্টা করেও শরীরচর্চা করেন, ভবিষ্যতে সেটা কাজে দেবেই। সব কিছুরই একটা ফল রয়েছে।

সায়ন্তিকা মনে করেন এই করোনাকালে শরীরের যত্ন নেওয়া আরও বেশি প্রয়োজনীয় হয়ে উঠেছে। তিনি দেখেছেন, তার আশেপাশের মানুষ কোনো না কোনো ভাবে ফিট থাকার চেষ্টা করছেন। কেউ ব্যাডমিন্টন খেলছেন, কেউ সাইকেল চালাচ্ছেন।

সায়ন্তিকা অভিমত, সব সময় নিয়ম মেনে একই রকম ব্যায়াম করে যেতে হবে তার কোনও মানে নেই। যার যেটা পছন্দ সে ভাবেই ফিট থাকুন। সেটা নাচ হতে পারে, কোনও খেলা হতে পারে। যেভাবেই হোক, শরীরচর্চা করাটা খুব জরুরি।

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর