২৫ জুন, ২০২১ ১৪:২৯

বান্দরবানের ভাবমূর্তি ক্ষুন্ন করায় সেই বিজ্ঞাপন বন্ধের নির্দেশ

অনলাইন ডেস্ক

বান্দরবানের ভাবমূর্তি ক্ষুন্ন করায় সেই বিজ্ঞাপন বন্ধের নির্দেশ

বান্দরবান জেলার দুর্গম এলাকা, খারাপ দিকগুলো তুলে ধরে বসবাসের অনুপযুক্ত চিহ্নিত করায় ভাবমূর্তি ক্ষুন্ন করায় একটি চায়ে'র বিজ্ঞাপন বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। ‘আমার কাজটি করে না দিলে তোমাকে ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’- এমন সংলাপের সেই বিজ্ঞাপনটি বন্ধের নির্দেশ দিয়েছে সরকার।

তথ্য অধিদফতর থেকে গতকাল বৃহস্পতিবার বিজ্ঞাপন বন্ধের নির্দেশনা দিয়ে টেলিভিশন চ্যানেলের শীর্ষ ব্যক্তি ও জাতীয় দৈনিকের অনলাইন ভার্সনের সম্পাদকদের কাছে চিঠি পাঠানো হয়। বিজ্ঞাপনটির প্রচার বন্ধ করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয় চিঠিতে।

‘একাদশ জাতীয় সংসদের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সপ্তম বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়ন সংক্রান্ত’ শিরোনামের চিঠিতে বলা হয়, গত ৩১ মার্চ একাদশ জাতীয় সংসদের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সপ্তম বৈঠকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিম্নোক্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়- টেলিভিশন বিজ্ঞাপন ‘আমার কাজটি করে না দিলে তোমাকে ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’-প্রচার বন্ধে কার্যকর উদ্যোগ নিতে। 

চায়ে'র প্রচারিত এই বিজ্ঞাপনে দেখা যায় , একজন ব্যক্তি একটি অফিসে ভাতিজার চাকরির খোঁজ নিতে এসেছেন। তিনি এক নারী কর্মকর্তার টেবিলে একটি ফাইল ছুড়ে দিয়ে জানতে চান- ‘দ্যাহেন তো আমার ভাতিজার চাকরি কদ্দুর। জবাবে কর্মকর্তা বলেন, ‘স্যার সিলেকশন লিস্ট তো কনফিডেন্সিয়াল।’

 

বিডি প্রতিদিন/ অন্তরা কবির  

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর