২৬ জানুয়ারি, ২০২২ ১৪:১২

ইসলামী সংগীত জনপ্রিয় করছে কলরবের হলি টিউন

শফিকুল ইসলাম সোহাগ

ইসলামী সংগীত জনপ্রিয়
করছে কলরবের হলি টিউন

বাংলাদেশের ইসলামি সংগীত সংগঠন কলরব শিল্পীদের সঙ্গীত প্রকাশের প্লাটফর্ম হলি টিউন। হলি টিউন অর্থ পবিত্র সুর। যেন পবিত্র সুরের আবহ দিয়েই তারা ইসলামী সঙ্গীতকে ব্যপক দর্শকপ্রিয়তার জায়গায় নিয়ে গেছে। হলি টিউনের ইউটিউব চ্যানেলটি আনুষ্ঠানিক কার্যক্রম শুরু ২০১৬ সালে। এখন পর্যন্ত ৭৭০টির ভিডিও তারা আপলোড করেছে। গুণগত মান, সংগীতায়োজন, হৃদয়কাড়া সুর, বিষয় নির্বাচন, সমকালীনতা ইত্যাদি কারণে দর্শকদের কাছে চার শতাধিক সংগীত ব্যাপকভাবে সমাদৃত হয়েছে। হলি টিউনের ভিডিও দেখা হয়েছে সর্বমোট ১০১ কোটি ১৭ লাখ ৩৫ হাজারের বেশি বার। পঁচিশটির ভিডিও দর্শকরা দেখেছেন কোটি বার।

হলি টিউনের প্রধান নির্বাহী মুহাম্মদ বদরুজ্জামান। পরিচালক হিসেবে রয়েছেন সাঈদ আহমাদ। জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরব এবং বিভিন্ন ইসলামি সংগীত শিল্পীদের ইসলামি সংগীত ও নাশিদ প্রকাশ করে হলি টিউন। সংগীতের বিষয় নির্বাচনে সমসাময়িক প্রসঙ্গকে প্রাধান্য দেওয়া বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের বাংলাভাষী শ্রোতারা হলি টিউনের সংগীতগুলো শুনে থাকেন। তাদের সর্বশেষ গজল বেকারত্ব নিয়ে ‘আমার মামু খালু নাই।’ ২১ জানুয়ারি রাতে গজলটি আপলোড করা হয়েছে। ৪ দিনে ভিডিওটি দেখা হয়েছে পাচ লাখ পাঁচ বারের উপরে। প্রতি মাসে মানসম্পন্ন চারটি ভিডিও কনটেন্ট প্রচার করা হয় এই চ্যানেল থেকে।

হলি টিউনের উদ্যোক্তাদের দাবি, ‘হলি টিউনের আগে এভাবে কেউ ইসলামি ধারার সংগীত নিয়ে কেউ কাজ করেনি।’ চ্যানলেটির আনুষ্ঠানিক পথ চলায় প্রথম ভিডিও ছিলো- মুহাম্মদ বদরুজ্জামানের একক কণ্ঠের ‘চলার পথে’ সংগীতটি। এই চ্যানেলের সংগীতগুলোর মধ্যে সবচেয়ে বেশি ভিউ শিশু-কিশোরদের কণ্ঠে গাওয়া ‘রমজানের ওই রোজার শেষে’ সংগীতটি। এর ভিউ প্রায় ৫ কোটি।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর