২৯ মার্চ, ২০২২ ২২:৫০

সুরের মূর্ছনা ছড়াতে মঞ্চে এ আর রহমান

অনলাইন ডেস্ক

সুরের মূর্ছনা ছড়াতে মঞ্চে এ আর রহমান

মঞ্চে এ আর রহমান

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে শতাধিক সফরসঙ্গী নিয়ে সংগীত জগতের মহাতারকা এ আর রহমান মঞ্চে উঠেছেন। অস্কারজয়ী এই সংগীতশিল্পী আজ মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সুরের মূর্ছনা ছড়িয়ে দিতে মঞ্চে ওঠেন।

আজকে মঞ্চে বঙ্গবন্ধুকে নিয়ে বানানো দুটি গান গাইবেন এ আর রহমান। বাংলা ও হিন্দি ভাষায় গান দুটি লিখেছেন বাংলাদেশি গীতিকার জুলফিকার রাসেল। কনসার্টে তিন ঘণ্টা পারফর্ম করার কথা রয়েছে এ আর রহমানের।  

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রিপরিষদ সদস্যরা উপস্থিত আছেন। এ ছাড়া উপস্থিত আছেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও তার স্ত্রী আফরোজা বেগম। বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর এবং তার স্ত্রী সাবরিনা সোবহানও উপস্থিত আছেন অনুষ্ঠানে।

এ কনসার্টের পৃষ্ঠপোষক দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। পুরো অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হচ্ছে বেসরকারি স্যাটেলাইট চ্যানেল নিউজটোয়েন্টিফোরে। বিসিবি আজকের এ আয়োজনের নাম দিয়েছে ‘ক্রিকেট সেলিব্রেট মুজিব ১০০’। বিকেল পৌনে ৬টায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হলেও সংগীতপিপাসুরা বিকেল ৩টা থেকেই নির্ধারতি টিকিট দেখিয়ে মাঠে প্রবেশ শুরু করেন।
 
অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীতের পর মঞ্চে ওঠে জনপ্রিয় ব্র্যান্ড মাইলস। মাইলসের পরই মঞ্চে ওঠেন দেশের সুরসম্রাজ্ঞী মমতাজ।

স্টেডিয়ামের মূল মাঠে বসে সরাসরি কনসার্ট উপভোগ করছেন ১০ হাজার দর্শক। তিন ক্যাটাগরিতে বিক্রি করা হয়েছে টিকিট। পাঁচ হাজার টাকায় গোল্ড, ১০ হাজার টাকায় প্লাটিনাম ক্যাটাগরির টিকিট এবং এক হাজার টাকায় সাধারণ ক্যাটাগরির টিকিট কেটে মাঠে প্রবেশ করেন সংগীতপিপাসুরা। কনসার্ট উপলক্ষে নতুনরূপে সেজেছে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। বাইরে সবুজ আলোর মরিচবাতির ঝলকানি। ভেতরে তৈরি করা হয়েছে বেশ কিছু অস্থায়ী স্থাপনা। পুরো স্টেডিয়ামজুড়েই রয়েছে লাইটিং।

ক্রিকেটের প্রতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার আবেগ এবং অনুভূতি সব সময়ই শীর্ষে। জাতীয় ক্রিকেট দলের অনেক ম্যাচ মাঠে বসে উপভোগ করেছেন প্রধানমন্ত্রী। এমনকি বিসিবির কনসার্টসহ নানা আয়োজনে প্রায়ই শামিল হতে দেখা যায় বঙ্গকন্যাকে। এবারও তার ব্যতিক্রম হয়নি।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর