২ এপ্রিল, ২০২২ ১৫:৪১

দীপ্ত টিভিতে তুর্কি ধারাবাহিক 'জননী জন্মভূমি'

অনলাইন ডেস্ক

দীপ্ত টিভিতে তুর্কি ধারাবাহিক 'জননী জন্মভূমি'

তুর্কি ধারাবাহিক 'জননী জন্মভূমি' এর দৃশ্য।

উচ্চাকাঙ্খী দায়িস্তানলিকে কেন্দ্র করেই এগুচ্ছে তুর্কি ধারাবাহিক জননী জন্মভূমির গল্প। সিস্টার আজিযেকে গ্রেফতারের আদেশ দিয়েই কমান্ডার ফিলিপোস যুদ্ধে রওনা দেয়। কিন্তু জেনারেল জেভদেত কৌশলে আজিযেকে গ্রেফতার না করে ইযমির থেকে পালিয়ে যেতে সাহায্য করে। আর আজিযে ইযমির থেকে পালাতে গিয়ে অলৌকিকভাবে তার হারানো সন্তানকে ফিরে পায়। 

এরই মাঝে যুদ্ধের ময়দানে প্রস্তুত কমান্ডার ফিলিপোসের নেতৃত্ব গ্রীক বাহিনী আর আলি ফুয়াদ পাশার নেতৃত্বে তুর্কী বাহিনী। আলি ফুয়াদ পাশার নেতৃত্বে তুর্কী বাহিনীর সৈন্য সংখ্যা গ্রীক সৈন্যের তুলনায় খুবই কম। তবে আঙ্কারার আদেশ অনুযায়ী দায়িস্তানলি তার অনুসারীদের নিয়ে আলী ফুয়াদ পাশার সাথে যুদ্ধে যোগ দিলে তুর্কি বাহিনীর শক্তি অনেক বেড়ে যাবে । কিন্তু একগুয়ে এবং উচ্চাকাঙ্খী দায়িস্তানলি কি আঙ্কারার আদেশ অনুযায়ী তার অনুসারীদের নিয়ে তুর্কি বাহিনীর সাথে যোগ দিয়ে দেশের জন্য যুদ্ধ করবে নাকি আঙ্কারার সাথে আবারওবেইমানী করবে! দেখতে চোখ রাখুন দীপ্ত টিভির পর্দায়। প্রচারিত হচ্ছে প্রতিদিন সন্ধ্যা ৭টা ৩০মিনিটে
 
‘জননী জন্মভূমি‘ ধারাবাহিকে কন্ঠাভিনয় করেছেন, দীপক সুমন (জেভদেত), রুবাইয়া মতিন গীতি (আজিযে), স্ঈাদ সুমন (তেভফিক), নাহিদ আখতার ইমু (হিলাল), মশিউর রহমান দিপু (লিয়ন), তানিয়া পাটোয়ারী (ইলদিয), জয়িতা মহলানবীশ (হাসিবে), জয়শ্রী মজুমদার লতা (সেহের), মরু ভাস্কর (হ্যামিল্টন), আহসান চৌধুরী (ফিলিপোস), সজীব রায় (ইয়াকুপ), নাদিয়া ইকবাল (এফসুন), মেরিনা মিতু (এমিনে), সাজ্জাদ রাজীব (দাইস্তানলি) আরো অনেকে। ধারাবাহিকটির অনূদিত সংলাপ রচনা ও সম্পাদনায় কাজ করেছেন দীপ্ত টিভির নিজস্ব সংলাপ রচয়িতার দল। প্রযোজনা করেছেন তসলিমা তাহরিন।   


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর