১৩ আগস্ট, ২০২২ ১৩:১২

লাল সিং চাড্ডা; আমিরের বিরুদ্ধে থানায় অভিযোগ

অনলাইন ডেস্ক

লাল সিং চাড্ডা; আমিরের বিরুদ্ধে থানায় অভিযোগ

লাল সিং চাড্ডা ছবিতে আমির খান

হলিউডের অস্কার জয়ী ছবি ‌‌‌‌‌‌'ফরেস্ট ‌‌গাম্প' হিন্দিতে ‌'লাল সিং চাড্ডা' নামে রিমেক করেছেন আমির খান।  অভিনয়ের পাশাপাশি ছবির অন্যতম প্রযোজকও তিনি। গত ১১ আগস্ট মুক্তির প্রথম দিনে ছবিটি আয় করেছে ১২ কোটি রুপি। হিন্দুস্থান টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, দিল্লির এক আইনজীবী শুক্রবার এই ছবির বিরুদ্ধে দিল্লির পুলিশ কমিশনার সঞ্জয় অরোরার কাছে অভিযোগ জমা দিয়েছেন। ছবির প্রধান অভিনেতা তথা অন্যতম প্রযোজক আমির ছাড়াও প্যারামাউন্ট পিকচার্স এবং পরিচালক অদ্বৈত চন্দনের নামে অভিযোগ জানানো হয়েছে।

ছবিতে আমিরের অভিনীত চরিত্র লালকে একটা সময় ভারতীয় সেনার কর্মকর্তা হিসেবে পাওয়া গেছে। দিল্লির আইনজীবী ছবিতে আপত্তিকর দৃশ্য দেখানোর জন্য আমির খানের বিরুদ্ধে এফআইআর দায়েরের দাবি তুলেছেন। ভারতীয় দণ্ডবিধির ১৫৩ (দাঙ্গা বাধানোর উদ্দেশ্যে কাউকে উত্যক্ত করা) এবং ১৫৩এ (ভিন্ন গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ বাঁধানোর চেষ্টা), ২৯৮ (ধর্মীয় ভাবাবেগে আঘাত) এবং ৫০৫ (প্রকাশ্যে ভুল বিবৃতি) ধারায় আমির খান, অদ্বৈত চন্দন এবং প্যারামাউন্ট পিকচার্সের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন তিনি।

অভিযোগে বলা হয়েছে, ছবিতে দেখানো হয়েছে একজন মানিসকভাবে অসুস্থ এক ব্যক্তি (আমির অভিনীত লাল চরিত্রটি) ভারতীয় সেনায় যোগ দেয় এবং কার্গিলের যুদ্ধে শামিল হয়। এটা কারো অজানা নয়, কার্গিল যুদ্ধে ভারতীয় সেনার সেরা কর্মকর্তারা অংশ নিয়েছিলেন। কিন্তু, তা দেখানো হয়নি এই ছবিতে। বরং ইচ্ছে করে ভারতীয় সেনার গরিমা নষ্টের চেষ্টা করা হয়েছে।’

অদ্বৈত চন্দন পরিচালিত এই ছবিতে আমিরের বিপরীতে অভিনয় করেছেন কারিনা কাপুর খান। গুরুত্বপূর্ণ চরিত্রে আরও দেখা গেছে মোনা সিং ও নাগা চৈতন্যকে। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর