৩০ জানুয়ারি, ২০২৩ ০৭:৫২

প্রেক্ষাগৃহ ছাড়িয়ে এবার রাষ্ট্রপতি ভবনে ‘পাঠান’

অনলাইন ডেস্ক

প্রেক্ষাগৃহ ছাড়িয়ে এবার রাষ্ট্রপতি ভবনে ‘পাঠান’

‘পাঠান’ চলচ্চিত্রের পোস্টার। ছবি: সংগৃহীত

স্বপ্নের দৌড় শাহরুখ খানের ‘পাঠান’-এর। দেশ ও বিদেশের মাটিতে একের পর এক নজির গড়ছে যশরাজ ফিল্মস প্রযোজিত এই চলচ্চিত্র। এবার আরও এক নয়া পালক ‘পাঠান’-এর মুকুটে। ভারতের নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনের কালচারাল সেন্টারে প্রদর্শিত হল ‘পাঠান’। সেখানে বলিউড ‘বাদশাহ’র ছবি উপভোগ করলেন সরকারি কর্মকর্তারা। সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা গেল সেই প্রদর্শনের ছবি।

৪ বছরের বেশি সময় পর বড় পর্দায় ফিরেছেন শাহরুখ খান। ২০১৮ সালে ‘জিরো’ ছবির পর ‘পাঠান’-এর হাত ধরেই রুপালি পর্দায় প্রত্যাবর্তন শাহরুখের। প্রিয় তারকাকে ফের বড় পর্দায় দেখতে মুখিয়ে ছিল আমজনতা। তবে বলিউড ‘বাদশাহ’র আবেদন যে সর্বজনীন, আবার মিলল তার প্রমাণ। 

নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনের কালচারাল সেন্টারে শনিবার আয়োজন করা হয়েছিল ‘পাঠান’ ছবির বিশেষ প্রদর্শনের। প্রেক্ষাগৃহে নয়, এক সরকারি ভবনে বসে শাহরুখ খানের ছবি উপভোগ করলেন সরকারি কর্মকর্তারা। ২০০২ থেকে ২০০৭ সাল পর্যন্ত প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের সচিবের পদে ছিলেন এসএম খান। রাষ্ট্রপতি ভবনের কালচারাল সেন্টারে দর্শকের মধ্যে ছিলেন তিনিও। ‘পাঠান’ প্রদর্শনের বেশ কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন তিনি। বলাই বাহুল্য, এই ছবিই বলে দিচ্ছে—দেশটিতে বয়স, পেশা নির্বিশেষে বিপুল সংখ্যক মানুষ শাহরুখ খানের অনুরাগী।

গত ২৫ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘পাঠান’। পঞ্চম দিন পেরিয়েও বক্স অফিসে স্বমহিমায় রাজ করছে এই ছবি। ইতোমধ্যে ব্যবসা ছাড়িয়েছে প্রায় ৪৩০ কোটি রুপির।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর