২২ মার্চ, ২০২৩ ১৩:৫৫

আসছে ‘গ্ল্যাডিয়েটর ২’, থাকছেন ওয়াশিংটন

অনলাইন ডেস্ক

আসছে ‘গ্ল্যাডিয়েটর ২’, থাকছেন ওয়াশিংটন

ডেনজেল ওয়াশিংটন (বাঁয়ে), রাসেল ক্রো (মাঝে) ও রিডলি স্কট

বহুল প্রত্যাশিত চলচ্চিত্র ‘গ্ল্যাডিয়েটর’-এর সিক্যুয়েলে চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন হলিউডের আইকনিক তারকা ডেনজেল ওয়াশিংটন। 

২০০০ সালে মুক্তিপ্রাপ্ত অস্কারজয়ী চলচ্চিত্র ‘গ্ল্যাডিয়েটর’-এর সিক্যুয়েলে ওয়াশিংটনের অন্তর্ভুক্ত হওয়া এখন শুধুই সময়ের ব্যাপার। এর ফলে পরিচালক রিডলি স্কটের সঙ্গে পুনরায় একত্রিত হয়ে কাজ করতে যাচ্ছেন ওয়াশিংটন। 

এর আগে ওয়াশিংটন-রিডলি স্কট জুটি ড্রাগ কার্টেল চলচ্চিত্র ‘আমেরিকান গ্যাংস্টার’-এ একসঙ্গে কাজ করেছেন। 

জানা গেছে, ‘গ্ল্যাডিয়েটর ২’-এ একটি বিশেষ ভূমিকায় অভিনয় করবেন ডেনজেল ওয়াশিংটন, যা ওয়াশিংটনের জন্য বিশেষভাবে লিখেছেন রিডলি স্কট। শুরুতে ওয়াশিংটন সিনেমাটিতে কাজ করবেন কি না সেই বিষয়ে ধোঁয়াশা থাকলেও স্ক্রিপ্ট পড়ার পর তিনি নিজের চরিত্রটি পছন্দ করেছেন এবং চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন বলে জানা গেছে। তবে ওয়াশিংটনের চরিত্রটি কী হতে যাচ্ছে, সে বিষয়ে এখনো কিছু প্রকাশ করা হয়নি।

‘গ্ল্যাডিয়েটর ২’ পরিচালনার পাশাপাশি প্রযোজনায়ও থাকছেন রিডলি স্কট। প্রযোজনায় আরো থাকছেন মাইকেল প্রুস, ডগ উইক এবং লুসি ফিশার রেড ওয়াগন এন্টারটেইনমেন্ট।

২০০০ সালে মুক্তিপ্রাপ্ত ব্লকবাস্টার চলচ্চিত্র ‘গ্ল্যাডিয়েটর’ বিশ্বব্যাপী বক্স অফিসে ৪৬০ মিলিয়নেরও বেশি আয় করে এবং অস্কারে ১২টি মনোনয়ন পায়। সেরা ছবিসহ পাঁচটি অস্কার জিতেছে সিনেমাটি।

ওয়াশিংটন তার সুদীর্ঘ অভিনয়জীবনে একটি টনি পুরস্কার, দুটি একাডেমি পুরস্কার, তিনটি গোল্ডেন গ্লোব পুরস্কার এবং দুটি সিলভার বিয়ারসহ অসংখ্য সম্মানে ভূষিত হয়েছেন। 

২০২০ সালে নিউ ইয়র্ক টাইমস তাকে ২১ শতকের সর্বশ্রেষ্ঠ অভিনেতা হিসেবে অভিহিত করে এবং ২০২২ সালে প্রেসিডেন্ট জো বাইডেন কর্তৃক প্রদত্ত প্রেসিডেনশিয়াল মেডেল অব ফ্রিডম লাভ করেন ওয়াশিংটন।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর