শিরোনাম
প্রকাশ : ১২ মে, ২০২১ ২০:০১
আপডেট : ১২ মে, ২০২১ ২০:০৭
প্রিন্ট করুন printer

যারা হতাশ হয়েছিলেন তারা বাবুল আক্তারের কান্না দেখে কি বলবেন?

খুজিস্তা নূর-ই–নাহারিন (মুন্নি)

যারা হতাশ হয়েছিলেন তারা বাবুল আক্তারের কান্না দেখে কি বলবেন?
২০১৬ সালের ফাইল ছবিতে বাবুল আক্তারের কান্না
Google News

মৃত বাড়িতে সবাই যায় মৃত ব্যক্তির বিদেহী আত্মার প্রতি শোক আর শ্রদ্ধা জানাতে তার শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের সান্ত্বনা দিতে। কিন্তু কেউ কেউ আবার যায় বিলাপ করে কান্না দেখতে। কান্নার কত রকম ফের। কেউ চিৎকার করে কাঁদে, কেউ সুর করে করে কথা বলে কাঁদে, কেউ আবার শোক সইতে না পেরে বার বার ফিট হয়ে যায়।

প্রায় ১০ বছর আগে আমার স্বামীর মৃত্যুর পর অলক্ষ্যে আমার প্রচণ্ড সমালোচনা হয়েছিলো, ‌‘কাঁদিনি বলে।’ মুরব্বীদের অনেকে মন্তব্যও করেছিলেন, ‘দেড় বছর আগে থেকেই স্বামীর ব্রেইন ক্যান্সারে মৃত্যু পরোয়ানা, নির্ঘাত পাত্র ঠিক করে রেখেছে, দেখো ৪০ দিন না পেরোতেই বিয়ের পিড়িতে বসবে, ছোট ছোট দুই নাবালক সন্তান, ধন সম্পত্তি নিয়ে বিয়েতে কোন সমস্যা নেই।’

ভদ্রতার মুখোশ আটা কয়েকজন মুখ চেপে মন্তব্য করেছিলেন, ‘মেয়েটি বড্ড বেশি শক্ত ধাঁচের।’ কেবলই তারা আমার বিলাপ শুনতে চেয়েছেন, কান্না দেখতে চেয়েছেন কিন্তু একবারও কেউ আমার দেড় বছরের প্রতি মুহূর্তের কান্না, কষ্ট, অসহায়ত্ব, ছোট দুটি শিশুর নিষ্পাপ মুখ ও অনিশ্চিত ভবিষ্যৎ একা চলার লম্বা পথের কথা ভাবেননি। 

কি সহজ সরলীকরণ!!! জীবন কি এতোই সহজ, ইচ্ছে মতো বসিয়ে দিলেন আর বীজ গণিতের ফর্মুলা মেনে চলতে থাকলো। আপনারা যারা সেদিন আমার চোখে কান্না না দেখতে পেয়ে হতাশ হয়েছিলেন আজ তারা বাবুল আক্তারের কান্না দেখে কি মন্তব্য করবেন? বাবুল আক্তারের এই কান্না কি নিজের স্ত্রীর প্রতি প্রচণ্ড ভালবাসা? নিজের পাপ বোধ? নাকি কেবলই নিজেকে লুকানোর প্রয়াস? উত্তর চাই..

(ফেসবুক থেকে সংগৃহীত)

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর