১৫ নভেম্বর, ২০২২ ১৫:২৪

‘শ্রদ্ধা আর শুভকামনা স্যার’

মো. খোরশেদ আলম

‘শ্রদ্ধা আর শুভকামনা স্যার’

গাজীপুর এমন একটা অঞ্চল যেখান থেকে দেশের অর্থনীতির চাকা চলমান রাখতে লাখ লাখ শ্রমিক দিন রাত কাজ করে যাচ্ছে। আর এ-সব শ্রমিকদের ও জনসাধারণের নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীকে সার্বক্ষণিক এক্টিভ থাকতে হয়। গাজীপুরে হাজার হাজার ইন্ডাস্ট্রি রয়েছে। এসব ইন্ডাস্ট্রিতে লাখ লাখ শ্রমিক কাজ করছেন।

আমাদের প্রতি বছর যে পরিমাণ গার্মেন্টস প্রোডাক্ট রপ্তানি হয় তার অধিকাংশই এ অঞ্চল থেকে রপ্তানি হয়ে থাকে। দেশের অর্থনীতির একটা শক্তিশালী উইংগস গাজীপুর।

লাখ লাখ শ্রমিক কর্মচারী মেট্রোপলিটন এলাকায় বসবাস করে। জরুরি রপ্তানি কাজে নিয়োজিত যানবাহন ২৪ ঘণ্টা চলাফেরা করে নির্বিঘ্নে গাজীপুরে। জননিরাপত্তা নিশ্চিত করতে সবসময়ই এইসব মনিটরিং করতে হয় মেট্রোপলিটন পুলিশকে। আর বিহাইন্ড দ্য সিনে নেতৃত্ব দেওয়া, আড়াল থেকে দিকনির্দেশনা দেওয়া, সম্মুখ অবস্থানে গাইডলাইন দেওয়া, গার্ডিয়ান অফ এঞ্জেলের ন্যায় আগলে রাখছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশবাহিনী ও জনগণকে তিনি, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অভিভাবক, পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার) স্যার।

একটা আধুনিক শহরে একটা পুলিশ বাহিনীর যে ভূমিকা পালন করে জননিরাপত্তা নিশ্চিত করতে হয় মাদকের বিরুদ্ধে, জঙ্গিবাদের বিরুদ্ধে, সন্ত্রাসীদের বিরুদ্ধে, চাঁদাবাজদের বিরুদ্ধে সেই কাজ টাই স্যার করে যাচ্ছেন, নেতৃত্ব গুণের মাধ্যমে অন্যান্য অধীনস্ত কর্মকর্তা, কর্মচারীদের দিয়ে।

বদলে যাওয়া আধুনিক গাজীপুরের জননিরাপত্তা নিশ্চিত ও জিরো টলারেন্স এর যে মাস্টারমাইন্ড তিনি আমাদের গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অভিভাবক।

শ্রদ্ধা আর শুভকামনা স্যার।

লেখক : অতিঃ উপ পুলিশ কমিশনার, 
গাজীপুর মেট্রোপলিটন পুলিশ।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর