শুক্রবার, ১৮ এপ্রিল, ২০১৪ ০০:০০ টা
বারডেম চিকিৎসকদের হুমকি

লাঞ্ছনাকারীদের বিচার না করলে ফের কর্মবিরতি

লাঞ্ছনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে ফের কর্মবিরতি পালনের হুমকি দিয়েছেন বারডেম চিকিৎসকরা। আগামী সোমবার থেকে লাগাতার কর্মবিরতি শুরুর ঘোষণা দিয়েছেন তারা। গতকাল দোষীদের গ্রেফতার দাবিতে রাজধানীর শাহবাগে বারডেমের চিকিৎসকরা এক মানববন্ধনে এ হুমকি দেন। লাঞ্ছনাকারীদের বিরুদ্ধে শাস্তি দাবিতে হোটেল রূপসী বাংলার সামনে থেকে ঢাকা ক্লাব পর্যন্ত চিকিৎসকরা এ মানববন্ধন পালন করেন। মানববন্ধন শেষে একটি মিছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মোড় হয়ে পুনরায় বারডেমের সামনে এসে শেষ হয়।

মানববন্ধনে বারডেমের সার্জারি বিভাগের চিকিৎসক ডা. ফিরোজ বলেন, দোষী পুলিশ কর্মকর্তা মাসুদকে স্বাস্থ্যমন্ত্রীর পদক্ষেপের পর শুধু ক্লোজ করা হয়েছে। এটা কোনো শাস্তি নয়। এ ছাড়া সাবেক শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের এপিএস বাবু ও ফেসবুকে ঘটনার স্বীকারোক্তিকারী আবির হোসেনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। ব্যবস্থা না নিলে সোমবার থেকে চিকিৎসকরা আবারও লাগাতার ধর্মঘট পালন করবেন। চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিতে কার্যকর ব্যবস্থা নিতে হবে।

মানববন্ধনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালসহ বিভিন্ন বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের চিকিৎসক এবং শিক্ষার্থীরা অংশ নেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর