Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ৩ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা
আপলোড : ৩ অক্টোবর, ২০১৪ ০০:০০

মন্ত্রিসভা ও দল থেকে বাদ পড়ছেন লতিফ : প্রধানমন্ত্রী

আজ সংবাদ সম্মেলন করবেন শেখ হাসিনা

মন্ত্রিসভা ও দল থেকে বাদ পড়ছেন লতিফ : প্রধানমন্ত্রী
গতকাল শাহজালাল বিমানবন্দরে প্রধানমন্ত্রী -পিআইডি

মন্ত্রিসভার পাশাপাশি দল থেকেও বাদ পড়ছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী। পবিত্র হজ ও তাবলিগ জামাত নিয়ে আপত্তিকর মন্তব্যের কারণে তার বিরুদ্ধে এই কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
যুক্তরাজ্য থেকে গতকাল দেশে ফিরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে মতবিনিময়ে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রীর বরাত দিয়ে দুই নেতা এ ব্যাপারে নিশ্চিত করেছেন। লতিফ সিদ্দিকীর মন্তব্যে তিনিও মর্মাহত হয়েছেন বলে তাদের জানিয়েছেন। যুক্তরাজ্য থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ঢাকায় ফেরার পথে ওসমানী বিমানবন্দরে প্রধানমন্ত্রী এক ঘণ্টা যাত্রাবিরতি করেন। সিলেট আওয়ামী লীগের সিনিয়র নেতারা এ সময় তার সঙ্গে দেখা করেন। সকাল ৯টায় বিমানের ফ্লাইটটি অবতরণ করে। যাত্রাবিরতি শেষে ১০টার দিকে ঢাকার উদ্দেশে রওনা দেন প্রধানমন্ত্রী। মতবিনিময় শেষে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ ও সিলেট মহানগর সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান জানান, লতিফ সিদ্দিকীর বক্তব্যে প্রধানমন্ত্রী বিস্মিত হয়েছেন। বলেছেন, তিনি শুধু নিজে হজ করেননি, মৃত আত্মীয়স্বজনের নামেও হজ পালন করেছেন। প্রতি বছর হাজীদের হজ পালনেও তিনি আন্তরিকভাবে সহযোগিতা করছেন। সুযোগ পেলে প্রধানমন্ত্রী ওমরাহ হজ পালন করেন। তাই লতিফ সিদ্দিকী হজ নিয়ে যে আপত্তিকর মন্তব্য করেছেন, তাতে তিনি হতাশ ও বিস্মিত। তাকে শুধু মন্ত্রিসভা নয়, দল থেকেও অব্যাহতি দেওয়া হবে। তাকে দলের সঙ্গে আর কোনোভাবেই সম্পৃক্ত রাখা হবে না। মতবিনিময়কালে মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান ও জেলা সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী সিলেটে দলের সাংগঠনিক অবস্থাও তুলে ধরেন। এ সময় আরও উপস্থিত ছিলেন সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী, জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুজ জহির চৌধুরী সুফিয়ান, মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সংসদ সদস্য কেয়া চৌধুরী, শাহানা রব্বানী, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেসা হক এবং স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ।
সিলেট হয়ে ঢাকা ফিরলেন প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল দেশে ফিরেছেন। বিশেষ কোনো বিমান ব্যবহার না করে বাংলাদেশ বিমানের নিয়মিত ফ্লাইটে সাধারণ যাত্রীদের সঙ্গে দেশে ফেরেন তিনি। প্রধানমন্ত্রী লন্ডন থেকে সরাসরি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান সকাল ৯টায়। সেখানে এক ঘণ্টা যাত্রা বিরতির পর সকাল ১০টা ৪০ মিনিটে একই বিমানে ঢাকা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। জানা গেছে, ফ্লাইট শিডিউল অনুযায়ী বিমানটির সিলেটে যাত্রা বিরতি শেষে ঢাকায় ফেরার কথা থাকলেও বিমান কর্তৃপক্ষ প্রথমে ঢাকায় নামার জন্য প্রধানমন্ত্রীর সম্মতি চেয়েছিলেন। কিন্তু শেখ হাসিনা যাত্রীদের কষ্ট হবে ভেবে সে সুবিধা না নিয়ে নির্ধারিত শিডিউল অনুসরণ করতে বলেন। ফলে, সিলেটে আগে যাওয়ায় নির্ধারিত সময়ের প্রায় দুই ঘণ্টা পর ঢাকা ফেরেন প্রধানমন্ত্রী। জানা গেছে, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার পর তিনি ব্যক্তিগতভাবে যাত্রীদের সঙ্গে কথা বলেন এবং তাদের খোঁজখবর নেন। সকাল ১০টায় ঢাকার উদ্দেশে রওনার আগে বিমানবন্দরে সিলেট আওয়ামী লীগের কয়েকজন সিনিয়র নেতা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৬৯তম অধিবেশনে যোগ দিতে গত ২১ সেপ্টেম্বর রাতে নিউইয়র্ক রওনা হন। অধিবেশন শেষে গত ৩০ সেপ্টেম্বর তিনি নিউইয়র্ক থেকে লন্ডন যান।
আজ প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন : জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন ও যুক্তরাষ্ট্র সফরের অভিজ্ঞতা জানাতে সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আজ বিকাল সাড়ে ৪টায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।


আপনার মন্তব্য

Works on any devices

সম্পাদক : নঈম নিজাম

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট নং-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা আবাসিক এলাকা, বারিধারা, ঢাকা থেকে প্রকাশিত এবং প্লট নং-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
ফোন : পিএবিএক্স-০৯৬১২১২০০০০, ৮৪৩২৩৬১-৩, ফ্যাক্স : বার্তা-৮৪৩২৩৬৪, ফ্যাক্স : বিজ্ঞাপন-৮৪৩২৩৬৫।

E-mail : [email protected] ,  [email protected]

Copyright © 2015-2019 bd-pratidin.com