Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ৩১ আগস্ট, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ৩১ আগস্ট, ২০১৮ ০০:০০

নেপালে হাসিনা-মোদি বৈঠক

বন্ধুত্বকে নতুন উচ্চতায় নেওয়ার প্রত্যাশা

কূটনৈতিক প্রতিবেদক

বন্ধুত্বকে নতুন উচ্চতায় নেওয়ার প্রত্যাশা

নেপালে চতুর্থ বিমসটেক সম্মেলনের সাইড লাইনে দ্বিপক্ষীয় বৈঠক করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গতকাল বিমসটেক উদ্বোধনী অনুষ্ঠান শেষে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কাঠমান্ডুর হোটেল সোয়ালটি ক্রাউন প্লাজায় এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দ্বিপক্ষীয় ও আঞ্চলিক বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

বৈঠক শেষে নরেন্দ্র মোদি টুইটারে লিখেছেন, ‘আমরা ভারত-বাংলাদেশ দ্বিপক্ষীয় সম্পর্কের সব ইস্যু নিয়ে পর্যালোচনা করেছি। দুই দেশের অর্থনৈতিক সম্পর্ক বৃদ্ধির জন্য যেমন আলোচনা করেছি, তেমনি সাংস্কৃতিক সম্পর্ক জোরদারের বিষয়েও কথা বলেছি।’

বার্তা সংস্থা বাসস জানিয়েছে, বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাধীনতা থেকে শুরু করে বাংলাদেশের উন্নয়নে ভারতের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। শেখ হাসিনা বলেন, ‘আমরা আমাদের এই বন্ধুত্বকে নতুন উচ্চতায় নিয়ে যেতে চাই।’ নরেন্দ্র মোদি বলেন, ‘পারস্পরিক সুবিধার জন্য আমরা একে অন্যের সহযোগিতা চাই।’ বৈঠকে দুই প্রধানমন্ত্রী দুই দেশের জনগণের ভাগ্যোন্নয়নে একযোগে কাজ করার বিষয়ে একমত হন। বিমসটেকের ভবিষ্যৎ নিয়ে দুই প্রধানমন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন। একসঙ্গে কাজ করলে বিমসটেক সদস্য দেশগুলোর সবাই অর্থনৈতিকভাবে লাভবান হবে বলে মন্তব্য করেন দুই প্রধানমন্ত্রী। বৈঠকে বাংলাদেশের পক্ষে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, পররাষ্ট্র সচিব। বৈঠকের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর