শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৪ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:৫৪

এলিভেটেড এক্সপ্রেসওয়ে খুলবে ২০২০ সালে

ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

এলিভেটেড এক্সপ্রেসওয়ে খুলবে ২০২০ সালে

দেশের জনগণ ২০২০ সালের জুন থেকে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের সুবিধা পাবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ২০২০ সালের জুনের আগেই প্রথম ধাপের কাজ শেষ হবে। দ্বিতীয় ধাপ ২০২০ সালের জুলাই নাগাদ হয়ে যাবে। আর তৃতীয় ধাপ ২০২১ সালের সেপ্টেম্বরে শেষ হবে। অর্থাৎ তিন ধাপের কাজ শেষ হবে ২০২১ সালের সেপ্টেম্বরে। প্রথম ধাপের কাজ ৫০ ভাগ, আর মোট কাজের অগ্রগতি ২০ ভাগ। গতকাল ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজের অগ্রগতি পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এ কথা জানান। ওবায়দুল কাদের বলেন, মাঝখানে অর্থায়নের সমস্যা ছিল। এখন এক্সিম ব্যাংক অব চায়না এই জানুয়ারি মাসেই ৮৬১ মিলিয়ন ইউএস ডলার অনুমোদন করেছে। সঙ্গে আছে আইসিবিসি, তারা আরও ৪০০ মিলিয়ন ইউএস ডলার অনুমোদন করেছে। এখন আর অর্থায়নের কোনো সমস্যা নেই।

কানাকড়ি দাম পাচ্ছেন না ড. কামাল হোসেনরা :  এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ড. কামাল হোসেনসহ সরকারবিরোধীরা নির্বাচন নিয়ে জাতিসংঘ এবং বিভিন্ন দেশের কাছে অভিযোগ করলেও তারা এর কোনো মূল্য দিচ্ছে না।

তিনি বলেন, যারা এ ধরনের অপবাদ দিচ্ছে তারা নিজেরাই অপপ্রচারের জন্য তামাশারপাত্র হয়ে গেছে। যাদের কাছে তারা নালিশ করছে, তাদের কাছে এর ‘কানাকড়ি’ও দাম নেই। ৩০ ডিসেম্বরের নির্বাচনে কারচুপির অভিযোগ এনে বিএনপি বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছে। এ সম্পর্কিত প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, এসব নিয়ে আমাদের কোনো মাথা ব্যথাও নেই। বিচার বিভাগ স্বাধীন, তারা কোনো তদন্ত করলে করতে পারে। দেশের রাজনীতি আমলানির্ভর হয়ে পড়েছে বলে ব্যারিস্টার মইনুল হোসেনের বক্তব্যের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, রাজনৈতিক হয়েও যারা মন মানসিকতায় আমলা, তারা আমলার চেয়েও ভয়ঙ্কর, তিনি (মইনুল) সেই রকমই। তিনি যখন তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ছিলেন তখন তার যে আচার-আচরণ ছিল, সেটা আমলার চেয়েও ভয়ঙ্কর ছিল।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর