মঙ্গলবার, ২১ মে, ২০১৯ ০০:০০ টা

ঢাকায় টিকিট ছাড়া বাস সার্ভিস নয়

নিজস্ব প্রতিবেদক

ঢাকায় টিকিট ছাড়া বাস সার্ভিস নয়

ঈদের পর রাজধানীর গণপরিবহনে যাত্রী পরিবহনে টিকিটিং ব্যবস্থা বাধ্যতামূলক করা হচ্ছে। এই সিদ্ধান্তের ফলে গণপরিবহনগুলো টিকিট ছাড়া আর কোনো যাত্রী ওঠা-নামা কিংবা যাত্রী পরিবহন করতে পারবে না। গতকাল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নগর ভবনে সাংবাদিকদের একথা জানান ডিএসসিসি মেয়র সাঈদ খোকন। বাস রুট রেশনালাইজেশন কমিটির নবম বৈঠক শেষে মেয়র বলেন, বাস রুট রেশনালাইজেশন কমিটির বৈঠকে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, ঢাকা শহরের কোথাও টিকিট ছাড়া গণপরিবহনে যাত্রী চলাচল করতে পারবে না। এতে করে বিদ্যমান যে বাস সংকট এবং যাত্রীদের দুর্ভোগ তার পরিত্রাণ হবে।

‘তাই ডিটিসি, বিআরটিএ, বিআরটিসি, ডিএসসিসি ও ডিএনসিসি এবং পরিবহন মালিকদের সমন্বয়ে বাসের টিকিট এবং কাউন্টার স্থাপনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মাঠ পর্যায়ে পরিদর্শন করে পরিকল্পনা নেওয়া হবে। আর ঈদের পরপরই যাতে এটি কার্যকর করা যায় সেজন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে’।

তবে সড়কে স্থান বেদখল যাতে না হয় সেজন্য সব পরিবহনের টিকিট কাউন্টার এক স্থানে হবে বলেও জানান মেয়র সাঈদ খোকন। তিনি বলেন, আগামী ২৭ মে থেকে উত্তরায় চক্রাকার বাস সার্ভিস চালু হবে। এরপর মতিঝিল এবং সদরঘাট এলাকায়ও চক্রাকার বাস চালু হবে। এখন ধানমন্ডি এলাকায় চক্রাকার বাস চলছে। এটির মতোই উত্তরায় চক্রাকার বাস সার্ভিস চালু করা হবে।

সর্বশেষ খবর