শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২১ জুন, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২০ জুন, ২০১৯ ২৩:৩৬

প্রেসবক্স থেকে টুকিটাকি

অস্ট্রেলিয়ার দর্শক কোথায়?

ক্রীড়া প্রতিবেদক

অস্ট্রেলিয়ার দর্শক কোথায়?

ম্যাচের আগে যখন যে দেশের জাতীয় সংগীত গাওয়া হয় সাধারণত সেই দেশের দর্শকের ছবি টিভি ক্যামেরায় ধারণ করা হয়। কিন্তু অস্ট্রেলিয়ার জাতীয় সংগীত চলাকালীন যেন বিপদেই পড়েছিলেন  ক্যামেরাম্যানরা। কেন না গ্যালারিতে অস্ট্রেলিয়ার দর্শক কোথায়! ট্রেন্ট ব্রিজ ক্রিকেট স্টেডিয়ামে তো লাল-সবুজের জোয়ার!

একাদশে দুই পরিবর্তন : ইনজুরির কারণে গতকাল বাংলাদেশ দলের একাদশে ছিলেন না মোসাদ্দেক হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন। তাদের জায়গায় সুযোগ পেয়েছেন সাব্বির রহমান ও রুবেল হোসেন।

সাব্বিরের ক্যাচ মিস : ইনিংসের পঞ্চম ওভারেই ডেভিড ওয়ার্নারকে বিদায় করে দেওয়ার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। মাশরাফির ওভারে ক্যাচ মিস করেন সাব্বির রহমান। দলের সেরা ফিল্ডার যেদিন ক্যাচ মিস করেন সেদিন যে কী অবস্থা হয় তা তো জানা কথা! মাত্র ১০ রানে নতুন জীবন পাওয়া অসি ওপেনারই বাংলাদেশের বোলিং লাইন আপকে তুলোধুনো করেছেন।

প্রথম ছক্কা : দলীয় পঞ্চম ওভারের প্রথম বলে ম্যাচের প্রথম ছক্কা হাঁকান অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারোন ফিঞ্জ। মাশরাফির বলে এক্সট্রা কাভার অঞ্চল দিয়ে বল সীমানার বাইরে পাঠিয়ে দেন।

প্রথম উইকেট সৌম্যর : বাংলাদেশের সেরা ৫ বোলারই বোলিং করেছেন- মাশরাফি বিন মর্তুজা, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ। কিন্তু উইকেটের পতন ঘটাতে পারছিল না বাংলাদেশ। অবশেষে সৌম্যর হাতে বল তুলে দেন অধিনায়ক। প্রথম ওভারেই অ্যারোন ফিঞ্জ বিদায় করে দেন। সৌম্যই নেন প্রথম উইকেট।

ওয়ার্নারের সেঞ্চুরি : বিশ্বকাপে দ্বিতীয় সেঞ্চুরির দেখা পেয়েছেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। গতকাল ১০৮ বলে তিনি শতক পূরণ করেন। পাকিস্তানের বিরুদ্ধে টনটনে প্রথম সেঞ্চুরি করেছিলেন তিনি। ওয়ানডে ক্যারিয়ারে অসি ক্রিকেটারের ১৬তম সেঞ্চুরি এটি।

সেরা ফিল্ডার রুবেল : বোলিংয়ে মোটেও সুবিধা করতে পারেননি রুবেল হোসেন। ৯ ওভারে দিয়েছেন ৮৩ রান। তবে গতকাল দারুণ ফিল্ডিং করেছেন এই তারকা ক্রিকেটাররা। দুটি দারুণ ক্যাচ ধরেছেন। সরাসরি থ্রোতে একটি রান আউট করেছেন। এছাড়া বেশ কয়েকটি নিশ্চিত চারও বাঁচিয়েছেন রুবেল।

সৌম্য চারে চার : বাংলাদেশ দল অস্ট্রেলিয়ার প্রথম যে চার উইকেটের পতন ঘটিয়েছে। চার ওভারেই ছিল সৌম্যর। এর মধ্যে তিন উইকেট নিজের নামে লিখিয়েছেন। অন্যটি ছিল রান আউট।

হঠাৎ বৃষ্টি : গতকাল ট্রেন্ট ব্র্রিজে সকাল থেকেই ছিল প্রচ  রোদ। কিন্তু অস্ট্রেলিয়া যখন শেষ ওভারে ব্যাটিং করবে হঠাৎ মেঘ করে এবং বৃষ্টি শুরু হয়ে যায়। ইংল্যান্ডের রহস্যময় আবহাওয়া বলে কথা!


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর