শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১২ জুলাই, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১২ জুলাই, ২০১৯ ০০:০৫

আন্দোলন-সংগ্রামের মাধ্যমে দেশনেত্রীকে মুক্ত করব : ফারুক

নিজস্ব প্রতিবেদক

আন্দোলন-সংগ্রামের মাধ্যমে দেশনেত্রীকে মুক্ত করব : ফারুক

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক বলেছেন, আওয়ামী লীগের দুঃশাসনের ফলে দেশের জনগণ এখনো স্বাধীনতার প্রকৃত স্বাদ পায়নি। জনগণের মৌলিক বিষয়গুলোকে এড়িয়ে গেছে আওয়ামী লীগ। তারা গুম, খুন ও ধর্ষণ থেকে জনগণকে নিরাপত্তা দিতে পারেনি।

গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে অপরাজেয় বাংলাদেশ আয়োজিত ‘খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে’ আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন। ফারুক বলেন, জীবনবাজি রেখে স্বাধীনতা এনেছি। ব্রিটিশদের শাসন থেকে মুক্তি পেয়েছি, পাকিস্তানিদের ২৫ বছরের শাসন থেকে দেশকে মুক্ত করেছি। আজ খালেদা জিয়াকে ১৮ মাস ধরে কারাগারে রাখা হয়েছে। আমরা হতাশ হইনি, অচিরেই আন্দোলন-সংগ্রামের মাধ্যমে ‘দেশনেত্রীকে’ মুক্ত করব। আওয়ামী লীগকে উদ্দেশ করে তিনি বলেন, আপনারা কিসের ভয় পাচ্ছেন?

যদি সত্যিকার অর্থে জনগণ আপনাদের পাশে আছে মনে করেন, তবে খালেদা জিয়াকে মুক্তি দিন, তারেক রহমানকে দেশে আসতে দিন। আমরা জানি আমাদের নেতাকে মুক্তি দিলে জনগণ দুঃশাসনের হাত থেকে রক্ষা পাবে, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণেও থাকবে। বিএনপিকে যতই বাধা দিন, যতই সভা-সমাবেশ করতে না দেন, অপেক্ষা করুন অচিরেই তীব্র আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে। তিনি বলেন, আজ মানুষের নিরাপত্তা নেই। হত্যা, গুম, খুন, নারী ও শিশু ধর্ষণ, নারী নির্যাতন বেড়েই চলছে। এরই মধ্যে আপনারা গ্যাসের মূল্য বাড়ানোর প্রস্তাব করেছেন। এর মাধ্যমে গরিবের পেটে লাথি মেরেছেন। পণ্যের মূল্যও বাড়বে গ্যাসের কারণে। মানববন্ধনে সংগঠনের সহসভাপতি হাজী ইব্রাহিম সভাপতিত্ব করেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর