শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৮ জুলাই, ২০১৯ ২৩:৫১

রূপপুরের ঘটনা ইমেজ ক্ষুণ্ন করেছে : পূর্তমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

রূপপুরের ঘটনা ইমেজ ক্ষুণ্ন করেছে : পূর্তমন্ত্রী

গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, রূপপুর পরমাণু বিদ্যুৎ কেন্দ্রের কর্মীদের আবাসনের সরঞ্জাম কেনায় দুর্নীতির ঘটনা গণপূর্ত মন্ত্রণালয়ের ভাবমূর্তিকে প্রশ্নবিদ্ধ করেছে। এ বিভাগের অধিকাংশ কর্মকর্তা সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছেন। দু-একজন অতিলোভী কর্মকর্তা অনাকাক্সিক্ষত ঘটনায় জড়িয়ে পুরো বিভাগের ইমেজ ক্ষুণœ করছে।

গতকাল গণপূর্ত অধিদফতরের সম্মেলন কক্ষে মাঠপর্যায়ের প্রকৌশলীদের বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ সময় প্রশ্নবিদ্ধ কাজ করে বিভাগের ভাবমূর্তি নষ্ট না করতে ‘অতিলোভী প্রকৌশলীদের’ সতর্ক করেন মন্ত্রী। একই সঙ্গে একটি ঘটনা দিয়ে পুরো ব্যবস্থাকে বিচার করা ঠিক হবে না বলে মন্তব্য করেন তিনি। গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. সাহাদাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার।

প্রসঙ্গত, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীদের থাকার জন্য নির্মাণাধীন আবাসন পল্লীর বালিশ, টিভি, ফ্রিজ, বৈদ্যুতিক চুলাসহ নিত্যপ্রয়োজনীয় জিনিস ক্রয় ও তা বহুতল ভবনে তুলতে প্রকৃত দামের চেয়ে ২ থেকে ১০ গুণ বেশি খরচ দেখানো হয়। গণমাধ্যমে এ ঘটনা প্রকাশের পর তোলপাড় সৃষ্টি হয়। এ ঘটনায় সংশ্লিষ্ট নির্বাহী প্রকৌশলী মাসুদুল আলমকে প্রত্যাহার করা হয়। এ ছাড়া উচ্চ আদালতে একটি রিট আবেদনও বিচারাধীন রয়েছে।


আপনার মন্তব্য