Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : রবিবার, ১১ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১০ আগস্ট, ২০১৯ ২৩:৫৫

ডেঙ্গু নিয়ে রাজনীতির কিছু নেই

ভোলা প্রতিনিধি

ডেঙ্গু নিয়ে রাজনীতির কিছু নেই

আওয়ামী লীগের উপদেষ্টাম লীর সদস্য, সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন ডেঙ্গু একটি বৈশ্বিক সমস্যা। বিশ্বব্যাপী কোটি কোটি লোক আক্রান্ত হয়েছে। ফিলিপাইনে ১ লাখ ২০ হাজার লোক আক্রান্ত হয়েছে এবং ৫০০ লোক মারা গেছে এবং তারা সেখানে ডেঙ্গুটাকে জাতীয় দুর্যোগ ও মহামারী হিসেবে ঘোষণা করেছে। দলমতনির্বিশেষে সবাই ঐক্যবদ্ধ হয়েছে। নিকারাগুয়াও জরুরি অবস্থা ঘোষণা করেছে। আজ শুধু বাংলাদেশে নয়; ফিলিপাইন, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, থাইল্যান্ড, সিঙ্গাপুর, ভারত ও ইউরোপের অনেক দেশ, ল্যাটিন আমেরিকার অনেক দেশ ডেঙ্গুতে আক্রান্ত। আমরা কেউ এ ডেঙ্গুটাকে যেন রাজনীতি হিসেবে ব্যবহার না করি। এটা একটা মানবিক সমস্যা। প্রত্যেককে এগিয়ে আসতে হবে। কেউ কাউকে দোষারোপ করে লাভ নেই। এখন সবাই একত্রে কাজ করতে হবে। ডেঙ্গু মোকাবিলায় তিনি দলমতনির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

গতকাল দুপুরে ভোলা জেলা পরিষদ হলরুমে ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য রক্তদান কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

এ সময় তোফায়েল আহমেদ আরও বলেন, আমাদের আরও আগে থেকে পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন করা উচিত ছিল। এখন সবাই এটাকে গুরুত্বপূর্ণ বিষয় হিসেবে গ্রহণ করেছে। তাই রাজনীতি না করে আসুন সবাই মিলে ঐক্যবদ্ধ হয়ে ডেঙ্গু মোকাবিলা করি। এটাই হবে আমাদের জন্য উত্তম পথ।

ভোলা চেম্বার অব কমার্স, রেড ক্রিসেন্ট ও সিভিল সার্জন আয়োজিত রক্তদান কর্মসূচিতে সভাপতিত্ব করেন জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু। এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, সদর উপজেলা চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, সিভিল সার্জন ডা. রথীন্দ্রনাথ মজুমদার, জেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক জহুরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, ভোলা জেলা রেড ক্রিসেন্টের সাধারণ সম্পাদক মো. আজিজুল ইসলাম, যুবপ্রধান আদিল হোসেন তপু প্রমুখ উপস্থিত ছিলেন। রক্তদান কর্মসূচিতে ভোলা রেড ক্রিসেন্টের ৪০ জন স্বেচ্ছাসেবী রক্ত দান করেন।


আপনার মন্তব্য