শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১০ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৯ জানুয়ারি, ২০২০ ২৩:৪৩

আমার ঘড়ি স্যুট কটি সবই উপহারের

ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

আমার ঘড়ি স্যুট কটি সবই উপহারের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমার যত ঘড়ি আছে একটাও আমার নিজের না, পয়সা দিয়ে কেনা না। ধরেন আপনি বিদেশে গেলেন এসে আমাকে একটা ঘড়ি দিলেন, আমি নিলাম। আমার পরনে যেসব দামি ঘড়ি আর পোশাক       দেখা যায়, তার সবই কর্মীদের ভালোবাসার উপহার, নিজের কেনা নয়। সমসাময়িক বিষয় নিয়ে গতকাল সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সুইডেনভিত্তিক বাংলা ভাষার অনলাইন পোর্টাল নেত্র নিউজে গত ডিসেম্বরে ওবায়দুল কাদেরের ঘড়ি নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর বাংলাদেশ থেকে ওই পোর্টাল দেখা যাচ্ছে না বলে অভিযোগ ওঠে।

কাদের বলেন, ‘এটা একেবারে ফর গডস সেক, আমি বলছি এগুলো, আমার দামি পোশাক, এগুলো আমার কেনা না। আমি পাই হয়তো আমাকে অনেকে ভালোবাসে... আমার অনেক কর্মী আছে, তারা বিদেশে আছে, আসার সময় স্যুট নিয়ে আসে। গতকাল সিঙ্গাপুর থেকে একজন তিনটি কটি বানিয়ে নিয়ে এসেছে। এ রকম এখন আপনি যদি নিয়ে আসেন, আমাকে উপহার দেন, আমি কী করব? এটা গিফট আইটেম!’

নেত্র নিউজের প্রকাশিত রিপোর্টে উল্লেখ করা হয়েছে, দামি একটি ঘড়ি কোনো একটি ‘কন্ট্রাক্ট পাস’ করিয়ে দেওয়ার বিনিময়ে তিনি নিয়েছেন- এমন অভিযোগ অস্বীকার করে ওবায়দুল কাদের বলেন, এটা সড়কের সঙ্গে কোনো... আমি বুকে হাত দিয়ে বলতে পারব, কোনো কন্ট্রাক্টরের কাছ থেকে... কোনো কন্ট্রাক্টরকে বসতেও দিই না, আমার সঙ্গে কোনো কন্ট্রাক্টরের বৈঠক হয় না, যেটা হতো অতীতে। কন্ট্রাক্টররা ইলেকশনের আগে একটা অ্যামাউন্ট দিতে চেয়েছিল, সরাসরি না করেছি। আমারে ইলেকশনের টাকা প্রধানমন্ত্রী নিজেই দিয়েছেন, কারও কাছ থেকে টাকা নিতে হয়নি।


আপনার মন্তব্য