বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

চলে গেলেন অভিনেতা ইরফান খান

প্রতিদিন ডেস্ক

চলে গেলেন অভিনেতা ইরফান খান

বলিউড অভিনেতা ইরফান খান আর নেই। তিনি মুম্বাইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় গতকাল শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। কোলন ইনফেকশনের কারণে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তার বয়স হয়েছিল ৫৩ বছর। ২০১৮ সালের ৫ মার্চ টুইটারে নিজের গুরুতর অসুস্থতার কথা জানান ইরফান খান। এরপর ১৬ মার্চ তিনি আরেকটি বিবৃতিতে জানান, তার নিউরোএনডোক্রিন টিউমার ধরা পড়েছে। তিনি দীর্ঘদিন লন্ডনে চিকিৎসাও নিয়েছিলেন। এরপর দীর্ঘ সময় ধরে তার সম্পর্কে কিছু শোনা যায়নি। ২০১৯ সালে শারীরিক অবস্থার উন্নতি হলে তিনি ‘আংরেজি মিডিয়াম’ ছবির কাজ শুরু করেন। রাজস্থান ও লন্ডনে ছবিটির শুটিং হয়েছিল।

অসুস্থতাকে হারিয়ে দিয়ে দেশে ফিরেছিলেন ইরফান খান। চলতি বছরের মার্চে ‘আংরেজি মিডিয়াম’ ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু অসুস্থতার কারণে ছবির প্রচারণায় থাকতে পারেননি তিনি। ছবির ট্রেইলার প্রকাশের অনুষ্ঠানেও তিনি ছিলেন না। অনুষ্ঠানে তার একটি রেকর্ড বার্তা প্রকাশ করা হয়েছিল। তাতে ইরফান খানকে বলতে শোনা গিয়েছিল, শরীরে অনাকাক্সিক্ষত অতিথি তাকে ব্যস্ত করে রেখেছে। সে বার্তায় তিনি মানুষকে একে অন্যের প্রতি দয়ালু হতে এবং তার ফিরে আসার জন্য অপেক্ষা করতে অনুরোধ করেছিলেন।

ভারতজুড়ে লকডাউন শুরু হওয়ার এক সপ্তাহ আগে ‘আংরেজি মিডিয়াম’ মুক্তি পেয়েছিল। এটিই তার অভিনীত শেষ ছবি। ১৯৬৭ সালের ৭ জানুয়ারি জয়পুরের একটি মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন ইরফান। ১৯৮৪ সালে তিনি নয়াদিল্লির ন্যাশনাল স্কুল অব ড্রামায় (এনএসডি) ভর্তি হওয়ার মধ্য দিয়ে অভিনয় জগতে প্রবেশ করেছিলেন। কিন্তু মাত্র ৫৩ বছর বয়সে স্ত্রী সুতপা সিকদার এবং দুই সন্তান বাবিল ও আয়ান খানকে রেখে চিরবিদায় নিলেন ভারতীয় চলচ্চিত্রের এই খ্যাতিমান অভিনেতা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর