শুক্রবার, ২২ মে, ২০২০ ০০:০০ টা

কানাডায় আটকে পড়া ১৯৫ বাংলাদেশি আজ ফিরছেন

নিজস্ব প্রতিবেদক

কানাডায় আটকে পড়া ১৯৫ বাংলাদেশি আজ সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছবেন। কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইট ২০ মে দিবাগত রাতে বাংলাদেশের উদ্দেশে রওনা হয়েছে। বিমানবন্দরে যাত্রীদের বিদায় জানান কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মিজানুর রহমান ও অন্য কর্মকতারা। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সার্বিক নির্দেশনায় অটোয়ার বাংলাদেশ হাইকমিশন ও টরেন্টোর বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের সহযোগিতায় এ বিশেষ বিমানের ব্যবস্থা করা হয়েছে।

প্রবাসী ছাত্রছাত্রীসহ বাংলাদেশিদের টরেন্টো বিমানবন্দরে বিদায় জানান কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মিজানুর রহমান। তিনি কভিড-১৯-এর কারণে বিদেশে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের দেশে ফেরানোর জন্য সরকারের চলমান কার্যক্রমের ধারাবাহিকতায় কানাডা থেকে এ বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয় বলে জানান। এ সময় টরেন্টোয় বাংলাদেশের কনসাল জেনারেল নাঈম উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন। বিমানের যাত্রীরা স্বজনদের সঙ্গে দেশে ঈদের আনন্দ ভাগাভাগি করতে পারবেন বলে সন্তোষ প্রকাশ করেন। তারা হাইকমিশনের এ উদ্যোগের জন্য ধন্যবাদ জানান।

সর্বশেষ খবর