শিরোনাম
প্রকাশ : রবিবার, ৭ জুন, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৬ জুন, ২০২০ ২৩:৪৮

সংকটাপন্ন নাসিম

আছেন ভেন্টিলেশনে মেডিকেল বোর্ড গঠন

নিজস্ব প্রতিবেদক

সংকটাপন্ন নাসিম

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থা সংকটাপন্ন। গত শুক্রবার ভোরে ব্রেনস্টোক করার পর সফল অস্ত্রোপচার হলেও এখনো তার মাথার ভিতর বেশ কিছু রক্ত জমাট বেঁধে আছে। বর্তমানে তিনি নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) ভেন্টিলেশন সাপোর্টে রয়েছেন। আগামী ৭২ ঘণ্টা তাকে পর্যবেক্ষণে রাখা হবে। এদিকে মোহাম্মদ নাসিমের চিকিৎসায় ন্যাশনাল ইনস্টিটিউট ও নিউরো সায়েন্সের পরিচালক প্রফেসর ডা. দ্বীন মোহাম্মদ ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়াসহ ১৩ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। বিকালে তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ শেষে চিকিৎসকরা জানান, অস্ত্রোপচার সফল হলেও তার অবস্থা এখনো সংকটাপন্ন। হাসপাতালে তার আন্তর্জাতিক মানের চিকিৎসা নিশ্চিত করা হচ্ছে বলেও জানান তারা।

এ বিষয়ে মেডিকেল বোর্ডের সদস্য ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য ডা. কনককান্তি বড়ুয়া বলেন, মোহাম্মদ নাসিমের শারীরিক পরিস্থিতি ক্রিটিক্যাল। আগামীকাল কী হবে তা আমরা এ মুহূর্তে বলতে পারি না। সময়ের সঙ্গে পরীক্ষা-নিরীক্ষা করে সেটা বলতে হবে।

এদিকে মোহাম্মদ নাসিমের পুত্র তানভির শাকিল জয় ও চিকিৎসকের সঙ্গে কথা বলে তার সর্বশেষ শারীরিক অবস্থাসহ সার্বিক খোঁজখবর রাখছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অপারেশনের সময়েও একাধিকবার প্রধানমন্ত্রী তাদের সঙ্গে কথা বলেছেন।

রোগমুক্তি কামনায় আওয়ামী লীগের দোয়া : মোহাম্মদ নাসিমের রোগমুক্তি কামনায় গতকাল বিকালে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে ভিডিও কনফারেন্সের এর মাধ্যমে যুক্ত হোন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় তিনি দলীয় নেতা-কর্মী ও দেশবাসীর প্রতি মোহাম্মদ নাসিমের রোগমুক্তির জন্য বিশেষ দোয়া করার আহ্বান জানান।

এ সময় ধানমন্ডি কার্যালয়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও এস এম কামাল হোসেন, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ।

ঢাকাস্থ সিরাজগঞ্জ সাংবাদিক সমিতির দোয়া : সন্ধ্যায় মোহাম্মদ নাসিমের রোগমুক্তি কামনায় বিশেষ দোয়া ও মিলাদের আয়োজন করে ঢাকাস্থ সিরাজগঞ্জ সাংবাদিক সমিতি। ভার্চুয়াল এই দোয়ায় অংশ নেন সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও সদর আসনের এমপি অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, সিরাজগঞ্জ সাংবাদিক সমিতি ঢাকার সভাপতি শাহে নেওয়াজ দুলাল, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রনি, সাবেক সাধারণ সম্পাদক কাওছার আজম, বর্তমান কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ওমর আজম, দফতর সম্পাদক আমিনুল ইসলাম মল্লিক প্রমুখ।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর